জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত

  19-09-2024 02:57PM



পিএনএস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। চার উইকেট শিকার করে ভারতের টপ অর্ডারকে বিধ্বস্ত করেছে পেসার হাসান মাহমুদ। তবে ভারতীয় শিবিরের হাল ধরেন যশস্বী জয়সাওয়াল। কিন্তু এই তরুণ ব্যাটারকে সাজঘরে ফেরান আরেক তরুণ পেসার নাহিদ রানা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৩ ওভারে ভারতের সংগ্রহ ১৪৯ রান। রবীন্দ্র জাদেজা ৪ এবং রবিচন্দ্রন অশ্বিন ১ ব্যাট করছেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি পেসারদের দেখে শুনেই খেলছিলেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং যসশ্বী জয়সাওয়াল। তবে চতুর্থ ওভারে রোহিতকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছিলেন রোহিত। কিন্তু আম্পায়ার আউট না দেওয়ায় রিভিউ নেন শান্ত। তবে বল বেল্টে লাগায় বেঁচে যান ভারতীয় অধিনায়ক।

তবে পিচে বেশিক্ষণ টিকতে পারেনি রোহিত। হাসানের পরের ওভারেই দ্বিতীয় স্লিপে কাটা পড়েন তিনি। এদিন চেন্নাইয়ের পিচের চরিত্র বোঝার আগের সাজঘরে ফেরেন শুভমান গিল। অষ্টম ওভারে লিটনের হাতে ক্যাচ তুলে দেন তিনি। সেই সঙ্গে জোড়া উইকেট তুলে নেন হাসান।

চতুর্থ উইকেটে জয়সাওয়ালকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন বিরাট কোহলি। কিন্তু দশম ওভারের দ্বিতীয় বলে হাসানের তৃতীয় শিকার বনে যান এই কিংবদন্তি ক্রিকেটার। ৬ বলে ৬ রান করেন তিনি।

এরপর জয়সাওয়ালকে সঙ্গে নিয়ে ভারতীয় শিবিরে হাল ধরে ঋষভ পান্থ। দুজনের ব্যাটে ভর করে শুরু ধাক্কা সামলে ওঠে ভারত।তবে মধ্যাহ্নভোজের বিরতিতে থেকে ফিরেই পান্থকে (৩৯) সাজঘরে ফেরান হাসান মাহমুদ। এতে দলীয় ৯৬ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত।

তবে একপ্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন ওপেনার জয়সাওয়াল। ৯৫ বলে ফিফটি তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন লোকেশ রাহুল। ৪২তম ওভারে জয়সাওয়ালকে সাজঘরে ফেরান নাহিদ রানা। ১১৮ বলে ৫৬ রান করেছেন তিনি।

পরের ওভারে লোকেশ রাহুলকে ক্যাচ আউটের ফাঁদে ফেলেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।


পিএনএস /আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন