ঠাকুরগাঁওয়ে কোটা সংস্কারের দাবিতে অবরোধ, সংঘর্ষে আহত ৫০

  16-07-2024 11:29PM

পিএনএস ডেস্ক:
পিএনএস ডেস্ক: ঠাকুরগাঁওয়ে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে হামলার ঘটনা ঘটেছে। সড়ক-মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল-রাবার বুলেট ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে পুলিশ, শিক্ষার্থী ও সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হন। আহতদের মধ্যে ১৩ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে জিলা স্কুল বড় মাঠ থেকে কোটা সংস্কারের দাবিতে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরের চৌরাস্তার দিকে যেতে থাকে। এ সময় এক দল সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে বিক্ষোভকারীদের ওপর হামলা করে। এতে আন্দোলনকারীরা বিক্ষুব্ধ হয়ে প্রতিপক্ষের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে।

সংঘর্ষ ঠেকাতে পুলিশ বাহিনী কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর দফায় দফায় রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে। প্রায় ৪ ঘণ্টা ধরে দফায় দফায় সংঘর্ষে সাংবাদিক, পুলিশ, পথচারীসহ কমপক্ষে ৫০ শিক্ষার্থী আহত হন।

শিক্ষার্থীদের অভিযোগ, তাদের লক্ষ্য করে রাবার বুলেট টিয়ারশেল ছোড়া হয়েছে। সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করে।

ঠাকুরগাঁও থানার ওসি এবিএম ওয়াহিদ ফিরোজ বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন