মুক্তিযোদ্ধা কোটার সুবিধা কারা পাবে জানতে রিভিউ আবেদন করা হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

  26-07-2024 07:57PM

পিএনএস ডেস্ক: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক বলেছেন, সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী মুক্তিযোদ্ধা কোটায় ৫ শতাংশের সুবিধা কারা নেবে তা জানতে আপিল বিভাগে সরকার রিভিউ আবেদন করা হবে।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে নরসিংদীর পাঁচদোনায় দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পরিদর্শন ও মুক্তিযোদ্ধাদের সঙ্গে আলোচনা সভায় মন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে মহামান্য আদালত যে রায় দিয়েছেন, আমরা সেটিকে স্বাগত জানাই। মেধার ভিত্তিতে ৯৩ শতাংশের পাশাপাশি মুক্তিযোদ্ধা কোটায় ৫ শতাংশের সুবিধা কারা নেবে- তা জানতে আপিল বিভাগের কাছে আমার রিভিউ আবেদন করব।

আ ক ম মোজ্জাম্মেল হক আরও বলেন, কোটার বিষয়ে মুক্তিযোদ্ধাদের মতামত গ্রহণের জন্যও আদালতকে অনুরোধ জানানো হবে। পাশাপাশি মুক্তিযোদ্ধাদের হৃদয়ে যে রক্তক্ষরণ হচ্ছে সেটিও আইনি প্রক্রিয়ায় সমাধান করা হবে।

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে এ সময় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য শাহজাহান খান, নরসিংদী সদর আসনের সংসদ সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরো, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক চেয়ারম্যান হেলাল মোর্শেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন