বিপুল পরিমাণ ভারতীয় কাপড় ও নিষিদ্ধ ওষুধসহ আটক ৪

  

পিএনএস ডেস্ক: চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে চার যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় ও আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ২৭ লাখ টাকা বলে জানিয়েছে সংস্লিষ্ট কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৬ আগষ্ট) কলকাতা থেকে আসা ইউএস-বাংলা ও রিজেন্ট এয়ারওয়েজের দুটি ফ্লাইটে ওই চার ভারতীয় যাত্রী চট্টগ্রাম আসেন।

আটককৃতরা হলেন- তপন সরকার, হ্যাপি সরকার, শুভ্রা মজুমদার ও প্রিয়াংকা মজুমদার। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে- ১৪৩ পিস ভারতীয় শাড়ি, ২৪ পিস থ্রি-পিস ও ২ হাজার ৬৩৮ পিস বিভিন্ন ধরনের নিষিদ্ধ ট্যাবলেট।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের বিমানবন্দর ইউনিটের সহকারী পরিচালক আবু হানিফ বলেন, ‘দুপুরে কলকাতা থেকে আসা দুটি ফ্লাইটের চার যাত্রীর লাগেজ তল্লাশি করে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি-পিস ও নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়েছে। অবৈধভাবে এসব পণ্য নিয়ে আসার দায়ে চার ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে।’

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের এই কর্মকর্তার দাবি, আটককৃতরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেন তারা চারজনই প্রায়শই কলকাতা-চট্টগ্রাম রুটে অবৈধ মালামাল আনা নেয়ার সঙ্গে জড়িত।

সহকারী পরিচালক আবু হানিফ জানান, জব্দকৃত ১৪৩ পিস ভারতীয় শাড়ির আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা, ২৪ পিস থ্রি-পিসের মূল্য আনুমানিক তিন লাখ টাকা ও জব্দকৃত নিষিদ্ধ ওষুধের আনুমানিক মূল্য প্রায় চার লাখ টাকা।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech