এবার মাছের ট্রাকে ইয়াবার চালান

  

পিএনএস ডেস্ক: কখনো ডাবে-নারকেলে, কখনো মোটরসাইকেলের বিশেষ চেম্বারে, কখনো বাসের অতিরিক্ত চাকায়, ট্রাকে বিশেষ চেম্বার তৈরি করে পাচারের সময় ইয়াবার চালান জব্দ করেছে র্যাব। তবে এবার মাছের ট্রাকের ইয়াবা পাচারের খবর মিলেছে।

রাজধানীর মোহাম্মদপুরে টিক্কাপাড়া এলাকা হতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র্যাব-২ ব্যাটালিয়নের একটি দল। এ সময় নগদ এক লাখ আট হাজার পাঁচশ টাকা জব্দ করা হয়।

আটকরা হলেন, মোহাম্মদপুর এলাকার আব্দুস সালাম ওরফে জনি (৩৩) আরমান হোসেন (৩২) ও ইমরান হোসেন (৩২)।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকালে মোহাম্মদপুরের কৃষি মার্কেট এলাকার একটি বাসা থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়। র্যাবের জিজ্ঞাসাবাদে আটককরা জানায় গত ছয় বছর ধরে মাছের ট্রাকে করে ইয়াবার চোরাচালান করে আসছিল।

র্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার হতে ইয়াবার একটি চালান মাছবাহী ট্রাকে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে নিয়ে আসছে। ওই সংবাদের ভিত্তিতে কৃষি মার্কেটে অভিযান চালানোর পূর্বেই আসামিরা চালান খালাস করে এলাকার হাজি চিন্নু মিয়া রোড সংলগ্ন ১৫সি/১২ আনোয়ারা ভিলার তিন তলায় মজুদ করে। সকাল সাড়ে ৮টার দিকে ওই বাড়িতে অভিযান চালিয়ে তিন মাদক ব্যবসায়ীকে সাড়ে ১৮ হাজার ইয়াবাসহ আটক করা হয়।

আটকরা জিজ্ঞাসাবাদে মাছের ট্রাকে করে দ্রুত ইয়াবার চালান খালাস করে ফ্লাটের সংরক্ষণ করার কথা স্বীকার করেছে।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, ইয়াবার ব্যাপক চাহিদা থাকায় চড়া দামে বিক্রির উদ্দেশ্যে কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত থেকে ইয়াবা সংগ্রহ করে। এরপর আইন শৃংখলা বাহিনীকে ফাঁকি দিয়ে মাছবাহী ট্রাকে করে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার সরবরাহ করে আসছিল। আটকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech