শেরপুরে সর্বহারা পার্টির তিন সক্রীয় সদস্য গ্রেফতার

  09-05-2019 09:30PM

পিএনএস, শেরপুর (বগুড়) প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলায় পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (সর্বহারা) দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গত বুধবার (০৮মে) দিনগত গভীর রাতে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার কাটাগাড়ি বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- তাড়াশ উপজেলার বাড়িল বড়ইচড়া গ্রামের মৃত বাহেছ উদ্দীনের ছেলে রওশন আলী (৫৮), একই গ্রামের ভবেন্দ্র নাথের ছেলে চন্দন কুমার (৩৬) ও রবীন্দ্র নাথের ছেলে রাজ কুমার (৩৩)। গতকাল বৃহস্পতিবার (০৯ মে) বিকেলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) বুলবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতরা পূর্ববাংলা কমিউনিস্ট (সর্বহারা) দলের সক্রীয় সদস্য। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এরমধ্যে রওশনের বিরুদ্ধে দুইটি হত্যাসহ পাঁচটি মামলা রয়েছে। পাশাপাশি বাকি দুইজনের বিরুদ্ধেও মামলা রয়েছে।

এছাড়া গত ০৮এপ্রিল উপজেলার ভবানীপুর বাজার এলাকায় সর্বহারা পার্টির পোস্টার লাগানোসহ টহল পুলিশের ওপর সশস্ত্র এবং উপ-সহকারি পুলিশ পরিদর্শক (এএসআই) মো. নান্নু মিয়াকে গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় কারো নাম উল্লেখ না করা হলেও পূর্ববাংলা কমিউস্টি পার্টি (সর্বহারা) ২০-২৫জন অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়। আর ওই মামলায় গ্রেফতার এড়াতে সর্বহারা পার্টির সক্রীয় সদস্য রওশন আলী, চন্দন কুমার ও রাজ কুমার ঘটনার পর থেকেই আত্মগোপনে গিয়ে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিল। তবে গোপন সংবাদের ভিত্তিত্তে খবর পেয়ে বুধবার রাতে উক্ত এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে থানায় আনা হয়। কিন্তু গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আদালতের একাধিক গ্রেফতারি পরোয়ানা থাকায় গতকাল বৃহস্পতিবার বিকেলেই তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন