বরিশালে বই উৎসবে মেতে উঠেছে কোমলমতি শিশুরা

  01-01-2018 07:24PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ এ বানি নিয়ে বরিশালে নতুন বছর ২০১৮ বই উৎসবে কেমলমতি শিশু শিক্ষার্থীদের সাথে ব্যাস্থ সময় পাড় করেছে সংসদ সদস্যগন বিভাগীয় কমিশনার,জেলা প্রশাসক,বিভাগীয় ও জেলা শিক্ষা কর্মকর্তা সহ শিক্ষক-শিক্ষিকারা।

রবিবার বরিশাল বিভাগের ৬ জেলায় প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয় সহ মাদ্রাসা দাখিল ও ইবতেদায়ী ২হাজার ৮শত ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯লক্ষ ৪৭ হাজার ৬শত ৫৪ জন শিক্ষার্থীদের হাতে ১ কোটি ৫৫ লক্ষ বই বিতরন করা হয়েছে। এর মধ্যে বরিশাল জেলার ১০ উপজেলার ৬ শত ৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ২লক্ষ ৭২ হাজার ৩ শত ৪৮ জন শিক্ষার্থীদের হাতে দেয়া হয়েছে ৪১ লক্ষ ৬৭ হাজার নতুন বই। সকাল ১০টায় বরিশাল সরকারী জিলা স্কুলে বই উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান বলেন সরকার কোটি কোটি টাকা ভত্তুকি দিচ্ছে শিক্ষা খাতে তোমরা শিক্ষার মেধা দিয়ে আগামী বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ কারিগরিতা দিয়ে বাংলাদেশ বিশ্বের এগিয়ে নিয়ে যাবার কাজ করে যাচ্ছে। তিনি অভিভাবকদের বলেন শুধু ছেলে-মেয়েদের জিপিএ (৫) পাওয়ার পিছু ছুটলে চলবেনা চেলে-মেয়েদের ভাল মানুষ করতে বলেন। শিক্ষার পাশাপাশি সপ্তাহে দুইদিন শিক্ষার্থীদের বিনোধন-খেলাধুলা পিছনে সময় ব্যায় করার জন্য আহবান। আমরা শিঘ্রই ব্যাঙ্গের ছাতার মত গড়ে উঠা কোচিং সেন্টারের বিষয়ে একটি ব্যাবস্থা নেয়ার জন্য কার্যক্রম হাতে নিয়েছি এদের বিরুদ্বে যথাযথ ব্যাবস্থা গ্রহন করা হবে।

বিভাগীয় কমিশনার শিক্ষার্থীদের বলেন ভাল শিক্ষা অর্জন করতে নোট বইয়ের প্রয়োজন হয়না আজ থেকে তোমরা নোট বই বর্জন করবে। এর পূর্বে সকাল ৯টায় নগরীর ব্রাউন্ড কমপাউন্ড সড়কের দি বরিশাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক স্তরে বিনা মুল্যে পাঠ্য পুস্তক বই বিতরন অনুষ্ঠানের উদ্বোধন করেন সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড.তালুকদার মোঃ ইউনুস,অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান,প্রাথমিক শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক এস এম ফারুক,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল,বরিশাল সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদার,স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোশারেফ আলি খান বাদশা ও আমিনুল ইসলাম তোতা।

এছাড়া হলিমা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন বরিশাল সদর সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ সহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসবে অংশ গ্রহন করেনবরিশাল মাধ্যামিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু জিয়াউল হক ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন