রুয়েটে কৃত্তিকা ত্রিপুরার হত্যাকারীদের বিচার দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

  05-08-2018 09:35PM

পিএনএস, রাবি প্রতিনিধি : খাগড়াছড়ির দিঘীনালায় পঞ্চম শ্রেণির ছাত্রী কৃত্তিকা ত্রিপুরা ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মোম প্রজ্জ্বালন ও মৌন প্রতিবাদ কর্মসূচি পালন করেছে পাহাড়ি ছাত্র পরিষদ। রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে তারা এ কর্মসূচির আয়োজন করে। কর্মসূচি থেকে তারা কৃত্তিকা হত্যায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এতে শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

কর্মসূচিতে বক্তৃতা করেন পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি দীপন চাকমা, সাধারণ সম্পাদক রাসেল চাকমা, বিপ্লবী ছাত্রমৈত্রীর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মনির হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক আল আমিন প্রধান তারেক প্রমূখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, পাহাড়ে গুম, খুন, ধর্ষণ নিয়মিত কর্মকাণ্ডে পরিণত হয়েছে। অথচ নৃ- গোষ্ঠী আখ্যা দিয়ে এদের ব্যাপারে সরকার কোনো পদক্ষেপ নেয় না। কারও কোনো মাথাব্যাথাও নেই। অথচ দেশের সকল নাগরিক সার্বিক নিরাপত্তা দেওয়ার দায়িত্ব রাষ্ট্রের।

দেশের নাগরিকদের রাষ্ট্র নিজে ভিন্ন চোখে দেখছে মন্তব্য করে তারা বলেন, ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহতের পরিবার ২০ লক্ষ টাকা পায়, অথচ পাহাড়ে নৃশংস হত্যার ঘটনার পর তাদেরকে ৫০ হাজার টাকা দিয়ে রফাদফার চেষ্টা করা হয়। অনেক সময় মামলার সুযোগও পায় না তারা। এই বৈষম্য দূর করা সরকারের দায়িত্ব। আমরা দ্রুত পাহাড়ীদের অধিকার রক্ষায় সরকারের পদক্ষেপ চাই।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন