ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সেমিনার

  25-09-2019 07:57PM

পিএনএস ডেস্ক : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘একুশ শতকে আইন শিক্ষায় সংস্কার ও প্রতিবন্ধকতা’-র্শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় শুরু হয়ে দিনব্যাপি চলে সেমিনারটি। ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহার সভাপতিত্বে ও প্রভাষক শাহিদা আখতারের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান। সেমিনারে প্রধান আলোচক ছিলেন ভারতের পশ্চিম বঙ্গের বানকুরা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও আইন বিভাগের অধ্যাপক ড. জয়ন্ত কুমার সাহা।
এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা ও দায়িত্বপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যপক ড. আ ফ ম আকবর হোসাইন, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নুরুন নাহার, আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার ওয়াহাব শাহিনসহ বিভিন্ন বিভাগে শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা একুশ শতকে সময়ের প্রয়োজনে আইন শিক্ষায় বিভিন্ন সংস্কার ও প্রতিবন্ধকতা আলোচনা করে এ থেকে উত্তরণের উপায় সম্পর্কে আলোকপাত করেন। এ বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন