পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ইবির ১২ শিক্ষার্থীকে শাস্তি

  24-03-2024 07:15PM

পিএনএস ডেস্ক: পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। এর মধ্যে ৪ জনের এক সেমিস্টার ও ৭ জনের একটি করে র্কোস বাতিল করেছে কর্তৃপক্ষ। এছাড়া অপরাধ বিবেচনা করে পরীক্ষার হলে মোবাইল ব্যবহার না করার জন্য ১ জনকে সতর্ক করা হয়েছে।

গত ১৩ মার্চ অনুষ্ঠিত পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৬৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু। রবিবার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদন সাপেক্ষে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, শাস্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা অধ্যাদেশের অপরাধের বিভিন্ন ধারা অনুযায়ী বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ৩জন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ২জন, লোক প্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ১জন ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১জনের একটি করে কোর্স বাতিল করা হয়েছে।

এছাড়া ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্স ২০২০-২১ শিক্ষাবর্ষের ২জন ও বাংলা বিভাগের মাস্টার্স ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ জন ও ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ জনের সেমিস্টারের সকল কোর্স বাতিল করা হয়। বায়োমেডিক্যাল ইজ্ঞিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১জনের অপরাধ বিবেচনা করে পরীক্ষার হলে মোবাইল ব্যবহার না করার জন্য সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন