‘পাসওয়ার্ড’ সিনেমার বিরুদ্ধে নকলের অভিযোগ সেন্সর বোর্ডে

  18-06-2019 05:27PM

পিএনএস ডেস্ক : ঢালিউড সুপারস্টার শাকিব খান প্রযোজিত ও অভিনীত ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘পাসওয়ার্ড’এর বিরুদ্ধে নকলের অভিযোগ এনে সেন্সর বোর্ডে আবেদন করেছেন চলচ্চিত্রকর্মী ও সমালোচক আনন্দ কুটুম। সোমবার (১৭ জুন) তিনি লিখিত এ অভিযোগ অভিযোগপত্রটি সেন্সর বোর্ডে জমা দেন।

লিখিত চিঠিতে তিনি উল্লেখ করেন, ‘পাসওয়ার্ড’ ছবির কোথাও উল্লেখ নেই যে, এটি কোরিয়ান ছবি ‘দ্য টার্গেট’ এর কপিরাইট নিয়ে নির্মিত হয়েছে। ছবির কোথাও উল্লেখ নেই যে এটি বিদেশি সিনেমার ছায়া অবলম্বনে নির্মিত।

তিনি আরো উল্লেখ করেন, পুনরায় সেন্সরের মাধ্যমে পরিষ্কার হওয়া যাবে যে ‘পাসওয়ার্ড’ ছবিটি নকল। লোকেশন ভিন্ন হলেও দুটো সিনেমার দৃশ্যধারণ করা হয়েছে একইভাবে। গল্প, দৃশ্য, শট, অ্যাকশন নকলের পাশাপাশি প্রপসের ক্ষেত্রেও নকল করার প্রবণতা ছিল।

এদিকে ছবির নির্মাতা মালেক আফসারী বলেছেন, ছবিটি কোনোভাবে নকল নয়। এ নিয়ে বেশকিছু যুক্তি দিয়েছেন। তিনি বলছেন, কোরিয়ান সিনেমা ‘দ্য টার্গেট’-এর দৈর্ঘ্য ১ ঘণ্টা ৩৭ মিনিট, আর পাসওয়ার্ড ছবির দৈর্ঘ্য ২ ঘণ্টা ১৭ মিনিট। কিন্তু চলচ্চিত্রের এই কর্মীর অভিযোগ, গান ও কয়েকটি দৃশ্য বাদে ‘পাসওয়ার্ড’ ছবিটি পুরোটাই নকল।

এ প্রসঙ্গে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীরের বলেন, আমাদের পরবর্তী সভায় বিষয়টি তুলে ধরা হবে। বিষয়টি খতিয়ে দেখার পর সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, মালেক আফসারীর পরিচালনায় ‘পাসওয়ার্ড’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন শাকিব খান, শবনম বুবলী ও ইমন। মোহাম্মদ ইকবালের পাশাপাশি এতে প্রযোজক হিসেবে আছেন শাকিব নিজেই। এটি নির্মিত হয়েছে এসকে ফিল্মসের ব্যানারে। ছবিটি মুক্তির পর ব্যবসা সফল হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন