এবার সৌদি সামরিক ঘাঁটি দখলে নিল ইয়েমেনি বাহিনী

  

পিএনএস ডেস্ক : ইয়েমেনি সেনাবাহিনী সৌদি আরবের সীমান্তবর্তী জিজান প্রদেশে একটি সামরিক ঘাঁটি দখলে নিয়েছে। দারিদ্রপীড়িত দেশটিতে সৌদি আগ্রাসনের পাল্টা প্রতিশোধ নেয়ার এ অভিযানে বেশ কিছু সৌদি সেনা নিহত হয়।

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন গতকাল (বুধবার) একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে। ভিডিও চিত্রে দেখা যাচ্ছে সাধারণ অস্ত্র দিয়েই ইয়েমেনি বাহিনী সৌদি ঘাঁটিতে হামলা চালাচ্ছে। এদিকে ইয়েমেনের আল মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে, ইয়েমেনি সেনারা সৌদি ঘাঁটি দখলে নেয়ার পর সেখান থেকে বিপুল পরিমাণ আগ্নেয়স্ত্র উদ্ধার করেছে।

এছাড়া ভিডিওতে দেখা যাচ্ছে সৌদি সামরিক হেলিকপ্টারগুলো ঘাঁটির ওপর চক্কর দিচ্ছে এবং কোনো সুনির্দিষ্ট টার্গেট ছাড়াই সেখানে বোমা বর্ষণ করছে। ইয়েমেনে আগ্রাসন চালাতে গিয়ে ঠিক কতজন সৌদি সেনা হতাহত হয়েছে সে ব্যাপারে সঠিক কোনো তথ্য এখনো পাওয়া যায় নি। কারণ সৌদি সরকার এ সংক্রান্ত খবর গোপন করে আসছে।

এর আগে গতকাল (মঙ্গলবার) আনসারুল্লাহ সমর্থিত বিমান বাহিনী সৌদি আরবের দুই ইঞ্জিনের একটি এফ-১৫ জঙ্গিবিমান ভূমি থেকে আকাশে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ভূপাতিত করার একটি ভিডিও চিত্র প্রকাশ করার পর ইয়েমেনি বাহিনীর এ সাফল্যের খবর এলো।

http://media.ws.irib.ir/video/4bpl94187be480zs1s.mp4

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech