পদত্যাগ করতে পারেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী: ট্রাম্প

  15-10-2018 01:59PM


পিএনএস ডেস্ক: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসের পদত্যাগ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এর আগেও একবার তিনি পদত্যাগ করতে পারেন এমন কথা শুরু হয়েছিলো। কিন্তু তিনি সেটি অস্বীকার করেছিলেন। তবে এবার প্রেসিডেন্ট ট্রাম্পও তার প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগের সম্ভাবনার কথা বলেছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প সিবিএস নিউজের ‘সিক্সটি মিনিটস’ অনুষ্ঠানে বলেন, তিনি নিশ্চিত নন যে, তার প্রতিরক্ষামন্ত্রী ম্যাটিস পদত্যাগ করছেন কিনা। তবে ম্যাটিস পদত্যাগ করতে পারেন বলে ধারণা প্রেসিডেন্ট ট্রাম্পের। যদিও এই বিষয়ে ম্যাটিস তাকে কিছু বলেননি।

তিনি বলেন, আপনি যদি সত্যটা জানতে চান তাহলে বলব যে, ম্যাটিস কিছুটা ডেমোক্র্যাট প্রকৃতির। প্রেসিডেন্ট ট্রাম্পের ধারণকৃত সাক্ষাতকার এখনো প্রচার করা হয়নি। সাক্ষাতকারের একটি অংশ রবিবার ফাঁস হয়ে গেছে। আর সেই ফাঁস হওয়ার পরই আলোচনা আরো মাত্রা পেল।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ম্যাটিস একজন ভালো মানুষ, তার সঙ্গে ভালোভাবেই কাজ করছি। তবে প্রেসিডেন্ট ট্রাম্প মনে করেন, যে কোনো মানুষই একটা সময়ে পদত্যাগ করতে পারেন। ‘এটাই ওয়াশিংটন’ বলে উল্লেখ করেন ট্রাম্প। সম্প্রতি জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত নিক্কি হ্যালি পদত্যাগ করেন। -নিউ ইয়র্ক টাইমস ও সিএনবিসি

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন