‘জামাল খাসোগি সম্ভবত মারা গেছেন’

  

পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, জামাল খাসোগি সম্ভবত মারা গেছেন। তেমনটি হয়ে থাকলে যুক্তরাষ্ট্র বিষয়টিকে খুবই গুরুতর মনে করে। তবে এখনও আমরা জানতে চাই, তার ব্যাপারে সত্যিকারার্থে কি ঘটেছে।

পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র সৌদি আরব ও তুরস্ক সফর শেষে দেশে ফেরারি ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে এই প্রতিক্রিয়া জানালেন মার্কিন প্রেসিডেন্ট। সৌদি যুবরাজ সালমানের মিত্র ট্রাম্প এ নিয়ে কূটনৈতিক তৎপরতা চালালেও প্রথমবারের মতো খাসোগির মৃত্যুর সম্ভাবনার কথা জানালেন।

গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনসুলেট অফিসে প্রবেশের পর সাংবাদিক খাসোগির আর কোনও সন্ধান মেলেনি। তুরস্ক দাবি করছে, তাকে কনসুলেট অফিসের মধ্যে হত্যা করা হয়েছে। খাসোগি যুক্তরাষ্ট্রে স্বেচ্ছা নির্বাসনে ছিলেন। দেশটির প্রভাবশালী সংবাদপত্র ওয়াশিংটন পোস্টের একজন নিয়মিত কলামিস্টও ছিলেন তিনি।

বৃহস্পতিবার সেই খাসোগির বিষয়ে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ঘটনাপ্রবাহে আমার কাছে তেমনটিই (মৃত্যু) মনে হচ্ছে। যা খুবই দুঃখজনক।

ট্রাম্প আগে ভাগে কিছু না বলার কারণটাও উল্লেখ করেছেন। তিনি বলেন, আমি মনে করি সবারই গুরুত্বপূর্ণ একটি বিষয় মনে রাখা দরকার। কারণ ১৯৩২ সাল থেকে দীর্ঘদিন ধরে সৌদির সঙ্গে আমাদের কৌশলগত সম্পর্ক রয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech