গাছ লাগানোর জন্য তুরস্কে সরকারি ছুটি ঘোষণা!

  13-07-2019 07:49PM

পিএনএস ডেস্ক :পরিবেশ রক্ষায় বেশি করে গাছ লাগানোর উৎসাহ দিতে সরকারি ছুটি ঘোষণা করতে যাচ্ছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। শিগগিরই তিনি বৃক্ষরোপনের জন্য এ সরকারি ছুটি ঘোষণা করবেন বলে জানিয়েছে ডেইলি সাবাহ।

বৃক্ষরোপনে উৎসাহ দিয়ে তুর্কি তরুণ সাহিনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এই ভিডিওতে সাড়া দিয়েই তুরস্কের প্রেসিডেন্ট এ সিদ্ধান্ত নিতে যাচ্ছেন।

সাহিন তার ভিডিওতে বলেন, ‘চমৎকার একটি আইডিয়া পেয়েছি। মুসলিম প্রধান দেশ হিসেবে আমরা ঈদুল ফিতর ও ঈদুল আজহায় সরকারি ছুটি পাই। গাছ লাগানোর জন্য একটি সরকারি ছুটি হলে কেমন হয়? আসুন আমরা দেশের ৮ কোটি ২০ লাখ মানুষ এক সঙ্গে ওই দিনটিতে গাছ লাগাই। পরবর্তী প্রজন্মের জন্য আমরা একটি সবুজ পৃথিবী রেখে যেতে চাই।’

সাহিনের এ পোস্ট কয়েক ঘণ্টার মধ্যে প্রায় ৫ লাখ লাইক ও কমেন্ট পড়ে। রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও এতে কমেন্ট করেন। আর এক পর্যায়ে এ পোস্ট চোখে পড়ে এরদোগানের।

সাহিনকে ধন্যবাদ জানিয়ে এরদোগান বলেন, ‘সাহিন. চমৎকার একটি আইডিয়া দিয়েছেন। এ জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। শিগগিরই আমি আমার কর্মকর্তাদের সঙ্গে বসে গাছ লাগানোর জন্য একটি ছুটির দিন ঘোষণা করবো।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন