আমিরাতে বাংলাদেশিকে 'সার্টিফিকেট অব এক্সিলেন্স' সম্মাননা

  

পিএনএস : জাতির জনক ও প্রয়াত প্রেসিডেন্ট শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ২০১৮ সালকে 'ইয়ার অব যায়েদ' ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত সরকার। সালটি স্মরণীয় করে রাখতে একশ' দেশের কমিউনিটি নেতাকে সমাজ উন্নয়নে ‘অনুকরণীয় নেতৃত্ব’ সম্মাননা সূচক স্বীকৃতি দেয় আবুধাবি পুলিশ ও আহলিয়া গ্রূপ।

এই তালিকায় শীর্ষ বাংলাদেশি হিসেবে ‘অনুকরণীয় নেতৃত্ব’র সম্মাননা অর্জন করেন আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি, আবুধাবির বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজ পরিচালনা বোর্ডের সদস্য ইফতেখার হোসেন বাবুল। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা।

সম্প্রতি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আবুধাবির এমিরেটস প্যালেসে তাকে ‘সার্টিফিকেট অব এক্সিলেন্স’ সম্মাননা ক্রেস্ট ও সনদ দেয়া হয়। আবুধাবী পুলিশের লে. র্কণেল সাইয়িদ আল মানছুরী ও আহলিয়া গ্রূপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার ভি এস গোপালের হাত থেকে এই সম্মাননা গ্রহণ করেন তিনি।

এ সময় ইউএই'তে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানসহ অর্ধ শতাধিক দেশের রাষ্ট্রদূত, দূতাবাসের মিনিস্টার ইকবাল হোসেন চৌধুরী, ওয়াহিদা ইফতেখার, নাসির তালুকদারসহ আমিরাত সরকার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃৃৃৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মাননা ক্রেস্ট গ্রহণকালে ইফতেখার হোসেন বাবুল ধন্যবাদ জ্ঞাপনকারী বক্তব্যে আমিরাতের জাতির জনক ও দেশের নেতৃত্বের প্রতি তাঁর সর্বোচ্চ সম্মান জানিয়ে এ অর্জনকে সকল প্রবাসী বাংলাদেশির অর্জন বলে অভিহিত করেন এবং আর্ত মানবতার কল্যাণে ভবিষ্যতেও কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech