‘খালেদা জিয়াকে ১০ এপ্রিল আদালতে হাজিরের নির্দেশ, না হলে অন্য রকম আদেশ’

  

পিএনএস ডেস্ক:রাষ্ট্রদ্রোহ ও নাশকতার ১১ মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ১০ এপ্রিল হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার আদালতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হাজির হওয়ার দিন ধার্য ছিল। এদিন চোখের সমস্যার কারণে তিনি আদালতে হাজির হতে না পারায় সময়ের আবেদন করেন তার আইনজীবীরা।

ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা সময়ের আবেদন মঞ্জুর করে বলেন, রাষ্ট্রদ্রোহের একটি ও নাশকতার ১০টিসহ মোট ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১০ এপ্রিল আদালতে হাজির না হলে অন্যরকম আদেশ দেবেন।

এই ১১ মামলার মধ্যে রাজধানীর দারুস সালাম থানার আটটিতে নাশকতার অভিযোগ আনা হয়েছে। আর যাত্রাবাড়ী থানার মামলা রয়েছে দুটি। এছাড়া আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী মমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেছিলেন ঢাকার হাকিম আদালতে। বর্তমানে সবগুলো মামলাই ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে বিচারাধীন।

এর মধ্যে যাত্রাবাড়ী থানার একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ছিল মঙ্গলবার। আর বাকি ১০ মামলা অভিযোগ গঠনের শুনানির পর্যায়ে রয়েছে। এর আগে গত ১৪ মার্চ এই ১১ মামলার তারিখ থাকলেও সেদিন সকালে খালেদার হঠাৎ অসুস্থতার কথা বলে সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। পরে বিচারক ২৮ মার্চ নতুন দিন ঠিক করে দেন।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech