জেলগেটে জমির, মওদুদসহ সিনিয়র ৫ আইনজীবী

  


পিএনএস ডেস্ক: বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য অনুমতি নিয়ে তার ৫ জন আইনজীবী জেলগেটে এসেছেন। শনিবার বিকাল ৩টায় তারা জেলগেটে আসেন। তারা হলেন- ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার আবদুর রেজ্জাক খান ও এ জে মোহাম্মদ আলী।

জেলগেটে ব্যারিস্টার মওদুদ আহমেদ সাংবাদিকদের জানান, ‘আইন অনুসারে ১৮ ক্যাটাগরির কারাবন্দি ডিভিশন পাবেন। কিন্তু অত্যন্ত দু:খের বিষয় একজন তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে ডিভিশন দেওয়া হয়নি। তাকে যেখানে রাখা হয়েছে তা একটি নির্জন পরিত্যক্ত কারাগার। এখানে ফাঁসির আসামিদের যেভাবে রাখা হয় তাকে সেভাবে রাখা হয়েছে। আমরা যত দ্রুত রায়ের কাগজ পাব তত দ্রুত আপিল করব।’

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন না দেয়া সংবিধানের লঙ্ঘন বলে জানিয়েছেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

শনিবার সুপ্রিম কোর্টে সংবাদ সম্মলনে এ কথা জানান তিনি।

মওদুদ বলেন, খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী, বাংলাদেশের বৃহৎ রাজনৈতিক দলের চেয়ারপারসন। তাকে পরিত্যক্ত, নির্জন স্থানে রাখা হয়েছে। সেখানে কোন জনমানব নেই। এরকম স্থানে ফাঁসির অাসামিদের মাঝে মধ্যে রাখা হয়। খালেদা জিয়াকে ডিভিশন না দেয়া মানবাধিকারেরও লঙ্ঘন বলে উল্লেখ করেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, খালেদা জিয়াকে দুর্নীতির অভিযোগে শাস্তি দেয়া হয়নি। তাকে দণ্ডবিধির ৪০৯ ধারায় (সরকারি কাজে বিশ্বাস ভঙ্গ) সাজা দেয়া হয়েছে। মিথ্যা ও বানোয়াট অভিযোগে এই শাস্তি প্রদান করা হয়েছে। এটাই হবে অামাদের রাজনীতির টার্নিং পয়েন্ট।

মওদুদ আরও বলেন, সরকার পলিটিক্যাল ব্লান্ডার করেছে। সরকার যে অপরাধ করেছে, এর জবাব অাগামী সংসদ নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে দিবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech