আটোয়ারীতে ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

  16-03-2016 10:21PM

পিএনএস: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ ভেজাল গুড় উৎপাদন করায় গুড় কারখানাসহ সাতটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিন মণ ভেজাল গু০ জনসম্মুখে নষ্ট করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে আটোয়ারী উপজেলার বিভিন্ন এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পঞ্চগড় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

পঞ্চগড় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ক্ষতিকর রাসায়নিক পদার্থ ও চিনি দিয়ে ভেজাল গুড় তৈরি করায় উপজেলার আলোখোয়া ইউনিয়নের লক্ষীনাথ-বালিয়াপাড়ার মসলিম উদ্দীনের গুড় কারখানাকে ১৯ হাজার জরিমানা করা হয়। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে কারখানার মালিক মসলিম উদ্দীন আগেই পালিয়ে যান।

এছাড়া এসময় উপজেলার ফকিরগঞ্জ বাজারে মেয়াদোত্তীর্ণ কীটনাশক বিক্রির দায়ে বকুল ট্রেডার্সকে ১০ হাজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে মেহেক ফার্মেসিকে পাঁচ হাজার, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন ও বিক্রির দায়ে সীমান্ত হোটেলকে তিন হাজার, মোস্তফা বেকারিকে এক হাজার, মাপে কম দেওয়ার অপরাধে খুশি বস্ত্রালয়কে দুই হাজার এবং মেয়াদোত্তীর্ণ প্রসাধনী বিক্রির দায়ে রাইসা কসমেটিক্স নামে একটি প্রতিষ্ঠানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তাদের অধিকার হরণ করে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গু ও অন্যান্য খাবার উৎপাদন, মূল্য তালিকা না থাকা, মেয়াদ উত্তীর্ণ খাবার সহ অন্যান্য সামগ্রী বিক্রি করার দায়ে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এই জরিমানা করা হয়েছে।



পিএনএস/বাকীবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন