তরুণদের উদ্দেশে আজহারীর আবেগঘন স্ট্যাটাস

  18-01-2020 08:27PM

পিএনএস ডেস্ক: দেশের সবচেয়ে জনপ্রিয় ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী। তার সুমধুর কণ্ঠের জাদুতে বুঁদ হয়ে আছেন শ্রোতারা। যদিও জনপ্রিয়তার পাশাপাশি তুমুল সমালোচিত ও বিতর্কিতও হয়েছেন এ বক্তা।

বিভিন্ন মাহফিলে তার উচ্চারিত বেশ কিছু শব্দ ও প্রশ্নের উত্তর নিয়ে বিতর্কের জন্ম দিয়েছে। তবে তাতে তরুণ সমাজে তার জনপ্রিয়তায় ভাটা পড়েনি তেমন।

সেই তরুণ সমাজের উদ্দেশে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন মিজানুর রহমান আজহারী।

শুক্রবার রাতে দেয়া ড. মিজানুর রহমান আজহারীর সেই স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো–

‘এ দেশের যুবকদের গায়ে আল কোরআনের বাতাস লেগেছে। ওদের হৃদয়ে লেগেছে কালামে পাকের হিমেল ছোঁয়া। তাই তো পঙ্গপালের মতো ওরা ছুটে আসছে আল কোরআনের মাহফিলগুলোতে। আমরা কি পারব ওদেরকে ধরে রাখতে? বেঁধে রাখতে হেরার আলোর সুতো দিয়ে? নাকি আমাদের কাঁদা ছোড়াছুড়ি আর নোংরামিতে ওরা মুখ ফিরিয়ে নেবে। আর গা ভাসাবে অপসংস্কৃতির গড্ডালিকা প্রবাহে?’

এরপর মহান আল্লাহর কাছে তিনি প্রার্থনা করেন– ‘হে আরশের মালিক, আমাদের দুর্বলতা ও ব্যর্থতার কারণে সম্ভাবনার এ দ্বার যেন রুদ্ধ না হয়। আমরা যেন হেরে না যাই। শেষ পর্যন্ত যেন লড়ে যেতে পারি তোমার কোরআনের জন্য।’

এ স্ট্যাটাস দেয়ার আগে ফরিদপুরের শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া কওমি মাদ্রাসা ও এতিমখানায় ইসলামী মহাসম্মেলনে বক্তব্য রাখেন আজহারী। এদিন কনকনে শীত উপেক্ষা করে তার ওয়াজ শুনেছেন ফরিদপুরের লাখো মানুষ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন