বিনা প্রয়োজনে ঘোরাঘুরি করলেই কান ধরে উঠবস

  

পিএনএস ডেস্ক: করোনাভাইরাস আতঙ্কে সরকারের পক্ষ থেকে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এছাড়াও সরকারের নির্দেশনায় দেশব্যাপী যানবাহন চলাচলসহ নিত্যপণ্য দ্রব্যের দোকান ছাড়া সব ধরণের দোকানপাট বন্ধ করা হয়েছে।

তবে এই নিষেধ উপেক্ষা করে যারা ঘর থেকে অযথা বের হচ্ছেন কিংবা অকারণে বাইরে ঘোরাঘুরি করছেন, তাদেরকে শাস্তির আওতায় আনছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। রাস্তায় অকারণে ঘোরাঘুরি করতে দেখলেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে লোকজনকে। সঠিক উত্তর না পাওয়া গেলেই দেওয়া হচ্ছে কানে ধরে উঠবস।

আজ সকালে রাজধানীর মতিঝিলে অকারণে রাস্তায় ঘোরাফেরা করার কারণে বেশ কয়েকজনকে কানে ধরে 'উঠবস' করতে দেখা গেছে। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে লাটিপেটার ঘটনাও ঘটেছে।

অপরদিকে প্রকাশ্যে ধূমপান করায় দুই যুবককে সবার সামনে কানে ধরে উঠবস করিয়েছে র‍্যাব। গতকাল বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া খাজা সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। রাস্তার পাশে প্রকাশ্যেই ধূমপান করছিল দুই যুবক। অন্যদিকে করোনাভাইরাস প্রতিরোধে নগরীর রাস্তা এবং যানবাহনগুলোতে স্প্রে করছিলো র‌্যাব- ১১’র টিম। এমন অবস্থায় র‌্যাব তাদের দাঁড় করিয়ে প্রকাশ্যে ধূমপানের বিষয়ে জানতে চাইলে তারা কোন সদুত্তর দিতে না পারায় শাস্তি হিসেবে তাদের প্রায় দশবার কানে ধরে উঠবস করানো হয়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন