১৭৭ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

  

পিএনএস ডেস্ক : নিদাহাস ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আজ দ্বিতীয় বারের মতো মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ভারতের বিপক্ষে ফিল্ডিং করছে টাইগাররা।

স্কোর: ভারত ১৭৬/৩ (২০ ওভার শেষে)।

ব্যাটিং: রোহিত (৮৮),

রায়নাকে ফেরালেন রুবেল: আবারও ভারতীয় শিবিরে আঘাত হানলেন রুবেল হোসেন। এবার ২০তম ওভারের প্রথম বলে রায়নাকে ফেরালেন তিনি। ব্যক্তিগত ৪৭ রানে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে রোহিতকে ফেরান রুবেল।

রোহিত-রায়না জুটির ফিফটি: শিখর ধাওয়ানের পর সুরেশ রায়নার সঙ্গেও দ্বিতীয় উইকেটে পঞ্চাশ রানের জুটি পেয়েছেন রোহিত। ইনিংসের ১৬তম ওভারে মাহমুদউল্লাহর বলে চার মেরে এই জুটির ফিফটি পূরণ করেন সুরেশ রায়না। পঞ্চাশ রানের জুটি গড়তে রায়না ২৪ ও রোহিত শর্মা ২৬ রান করেন।

রোহিতের ফিফটিতে শতরান পেরিয়ে ভারত: পাওয়ার প্লেতে শিখর ধাওয়ানের সঙ্গে মিলে রানের ঝড় তুলতে না পারলেও বিপদজনক হয়ে উইকেটে টিকে আছেন রোহিত শর্মা। ইতিমধ্যেই ফিফটির দেখা পেয়েছেন তিনি। ইনিংসের ১৩তম ওভারের চতুর্থ বলে আবু হায়দার রনির বলে সিঙ্গেলস নিয়ে ফিফটি পূরণ করেন রোহিত। আন্তজার্তিক টি-টোয়েন্টিতে এটা তার ১৩তম ফিফটি। তার ফিফটিতে ভর করে দলীয় শতরান পেরিয়েছে ভারত।

রুবেলের বলে বোল্ড ধাওয়ান: ইনিংসের ১০ তম ওভারের পঞ্চম বলে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের স্ট্যাম্প উড়িয়ে দিয়েছেন রুবেল হোসেন। ঘন্টায় ১৪৩ কি. মি. গতিতে করা রুবেলের ইয়র্কার ঠিক মতো ব্যাটে জমাতে পারেননি ধাওয়ান। পিছিয়ে এসে খেলতে গিয়ে ব্যর্থ হন তিনি। আর তাতেই মিডল স্ট্যাম্প উড়ে যায় ধাওয়ানের। ব্যক্তিগত ৩৫ রানে সাজঘরে ফিরেছেন তিনি।

দলীয় ফিফটি: দুই ওপেনার রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের দায়িত্বশীল ব্যাটিংয়ে দলীয় ৫০টি ছাড়িয়েছে ভারত। ইনিংসের সপ্তম ওভারে নাজমুল ইসলাম অপুর করা প্রথম বলে সিঙ্গেল নিয়ে দলীয় ৫০ রান করেন রোহিত। দলীয় ফিফটি করার পথে রোহিত ২৭ ও ধাওয়ানের ব্যাট থেকে ২২ রান আসে।

তাসকিনের পরিবর্তে আবু হায়দার রনি: দলে একটি পরিবর্তন নিয়ে আজ ভারতের বিপক্ষে খেলছে বাংলাদেশ দল। পেসার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন আবু হায়দার রনি।

ভারতীয় দলে এক পরিবর্তন: বাংলাদেশের মতো দলে একটি পরিবর্তন নিয়ে আজ খেলতে নেমেছে ভারত। টানা দুই ম্যাচে জয় পাওয়া ভারত আজ জয়দেব উনাদকাটকে সরিয়ে পেসার মোহাম্মদ সিরাজকে একাদশে নিয়েছে।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।

ভারত দল: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, যুভেন্দ্র চাহাল, বিজয় শঙ্কর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।

কালো ব্যাজ পড়ে টাইগাররা: নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় শোকে মুহ্যমান বাংলাদেশর পুরো ক্রিকেট দল। নিহতদের প্রতি শোক জানিয়ে আজ ভারতের বিপক্ষে কালো ব্যাজ পড়ে খেলবে মাহমুদউল্লাহ-মুশফিক-তামিমরা।

প্রতিশোধে চোখ বাংলাদেশের: নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড জয়ে বর্তমানে বেশ আত্মবিশ্বাসী মেজাজে রয়েছে টাইগাররা। সেই আত্মবিশ্বাস ধরে রেখে আজ শক্তিশালী ভারতের বিপক্ষে জিতে প্রথম ম্যাচের প্রতিশোধ নিতে চাইবে মাহমুদউল্লাহর দল।

৬-০ তেও স্বপ্ন দেখছে বাংলাদেশ: টি-টোয়েন্টিতে আগের ৬ বারের দেখায় একবারও ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ।ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে আজ ভারতের বিপক্ষে সপ্তমবারের মতো মুখোমুখি হচ্ছে টাইগাররা। আগের ম্যাচে শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া রেকর্ড ২১৫ রান তাড়া করে জয় পেয়েছে টাইগাররা। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ শক্তিশালী ভারতের বিপক্ষেও অচলায়তন ভাঙার চেষ্টা থাকবে মুশফিক-তামিম-সৌম্যদের।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech