জয়ে ফিরল কুমিল্লা

  

পিএনএস ডেস্ক: আগের ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ধরাশায়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্স আবার জয়ের পথে। আজ রাতে রাজশাহী কিংসকে ৫ উইকেটে হারিয়ে এবারের বিপিএলে তৃতীয় খেলায় দ্বিতীয় জয়ের স্বাদ পেলেন তামিম ইকবাল, ইমরুল কায়েস, এভিন লুইস, শহিদ আফ্রিদিরা।

অন্যদিকে সমান তিন ম্যাচে এটা রাজশাহীর দ্বিতীয় পরাজয়। লেগস্পিনার শহীদ আফ্রিদি আর লিয়াম ডসন এবং দুই পেসার সাইফউদ্দীন ও আবু হায়দার রনির সাঁড়াশি বোলিংয়ে প্রথম সেশনেই আসলে জয়ের ভিত খুঁজে পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এই চার জনের বোলিং তোপে মাত্র ১২৪ রানে শেষ হয়ে যায় রাজশাহীর ইনিংস। শ্রীলঙ্কান ইসুরু উদানা শেষ দিকে নয় নম্বরে নেমে ৩০ বলে ৩২ রান না করলে হয়ত রাজশাহীর স্কোর ১০০ পার হতো কি-না, তা নিয়েই রয়েছে সন্দেহ।

এর আগে ইনিংসের সূচনা করা অধিনায়ক মেহেদি হাসান মিরাজ (১৭ বলে ছয় বাউন্ডারিতে ৩০) আর উইকেটকিপার জাকির হাসান (২৬ বলে ২৭) দুটি মাঝারি ইনিংস খেলেন। শহীদ আফ্রিদী ৪ ওভারে এক মেডেন সহ মাত্র ১০ রানে তিন উইকেট দখল করেন। এছাড়া ডসন, সাইফউদ্দীন ও আবু হায়দার রনি পান দুটি করে উইকেট।

শুরু দেখে মনে হচ্ছিল হেসে খেলে জিতে যাবে কুমিল্লা। তামিমের বদলে ওপেন করতে নেমে এনামুল হক বিজয় আর এভিন লুইস প্রথম উইকেটে তুলে দিয়েছিলেন ৬৫ (৭.১ ওভারে)। বিজয় ৩২ বলে ৪০ আর লুইস ২১ বলে ২৮ রানের দুটি কার্যকর ইনিংস খেলে কুমিল্লাকে জয়ের পথে অনেকটা পথ এগিয়েও দেন।

কিন্তু এর পর তামিম, ইমরুল আর শোয়েব মালিক বেশী স্লো খেলে ফেলায় সহজ জয় কঠিন হয়ে যায় কুমিল্লার। ওয়ান ডাউনে নেমে তামিম ২৫ বলে ২১ রান করে আউট হন। কিন্তু এ ম্যাচের অধিনায়ক ইমরুল কায়েস (১২ বলে ৬) আর পাকিস্তানী শোয়েব মালিক (৮ বলে ২) আরও বেশী স্লথ ব্যাটিং করলে অযথাই খেলা ঝুলে যায়। শেষ পর্যন্ত কুমিল্লাকে খেলতে হয় ১৮.৪ ওভার পর্যন্ত।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech