বিসিবিকে আরও কৌশলি হতে হবে: সাবের হোসেন

  

পিএনএস ডেস্ক : দেশের ক্রিকেটের নানা সমস্যা নিয়ে অনেক দিন ধরেই সোচ্চার বিসিবির সাবেক সভাপতি ও জৈষ্ঠ্য ক্রীড়া সংগঠক সাবের হোসেন চৌধুরী। তিনি মনে করেন বিসিবিকে আরও কৌশলি হতে হবে।

এক টেলিভশন টক শোতে তিনি বলেন, বিসিবি সভাপতি যেভাবে কথা বলেছেন কৌশল হলে ঠিক আছে। কিন্তু কথা বলার যে ভঙ্গি সেটা কৌশল বলে মনে হয়নি। তাহলে কথাগুলো আরও ঠান্ডা মাথায় আসতো। এখন সবাই এটার দ্রুত সমাধান চায়। আমরা এখন দেখছি পাচ্ছি, এটা বরং উল্টো পথে হাঁটছে।

জাতীয় দল থেকে শুরু করে দেশের সব শ্রেণির ক্রিকেটাররা দিয়েছেন ধর্মঘটের ডাক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ১১ দফা দাবি জানিয়ে সাকিব আল হাসানের নেতৃত্বে সব ধরনের ক্রিকেট খেলা থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন তারা। এ অবস্থায় আগামী মাসে প্রথমবারের মতো ভারতে পূর্ণাঙ্গ ক্রিকেট সফরও পড়েছে হুমকির মুখে!

মঙ্গলবার (২২ অক্টোবর) সংবাদ সম্মেলনে এসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও সমাধানের কোনো পথ দেখাতে পারেননি। বরং তিনি খেলোয়াড়দের এই দাবিগুলোকে ষড়যন্ত্রের অংশ বলে দাবি করেছেন। তার এমন বক্তব্যের পর শীঘ্রই সমাধানের পথ দেখা যাচ্ছে না।

এমন কিছু হবে সেটা আশঙ্কা করেছিলেন সাবেক সভাপতি সাবের হোসেন। এই অবস্থায় বিরাজ করলে ক্রিকেটের জন্যই খারাপ হবে বলে মনে করেন তিনি।

সাবের হোসেন বলেন, সৌরভ গাঙ্গুলী যখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হলেন। তখন দেখা গেল তিনিও আমাদের সহযোগিতা করতে চাচ্ছেন। আমরা অনেক দিন ভারতে গিয়ে সিরিজ খেলতে পারিনি। ভারতীয় বোর্ড সবকিছুই বানিজ্যিকভাবে দেখে, তারা ভাবে আমরা গেলে লস হবে। এই সুযোগটা (আসন্ন ভারত সফর) যদি আমরা হাতছাড়া করি, তাহলে সেটার একটা খারাপ প্রভাব ক্রিকেটে পড়বে।

বিসিবির সাবেক এই সভাপতি আরও বলেন, প্রেস কনফারেন্সে বলা হলো ষড়যন্ত্রকারী। এখন এটা যদি ক্রিকেটাররা ব্যক্তিগতভাবে নিয়ে নেয়। কিংবা বোর্ড সভাপতিও যদি মনে করেন তাকে ব্যক্তিগতভাবে হেয় করার জন্য এটা বলা হয়েছে। তাহলে তো সমাধান হবে না।

জাতীয় দল ও প্রথম শ্রেণির ক্রিকেটারদের এভাবে দাবি আদায়ের জন্য ধর্মঘটে নামার পেছনে বোর্ডের অদক্ষতার দোষ দেখছেন সাবের হোসেন চৌধুরী।

এদিকে, মঙ্গলবার টুইটে বিসিবির সাবেক এই সভাপতি বলেন, পরিচালকদের আতঙ্কজনক অদক্ষতা, দিকনির্দেশনাবিহীন নেতৃত্ব আর সে সঙ্গে স্বার্থের সংঘাত, তারই পরিণতি এসব। বাংলাদেশের খেলোয়াড়রা ধর্মঘটের ডাক দিয়েছে, ভারত সফর শঙ্কার মুখে।

এরপরই ক্রিকেটারদের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, খেলোয়াড়দের দাবির সঙ্গে আমি একমত। এমন কিছু হবে সেটা বহুদিন ধরেই টের পাওয়া যাচ্ছিল। খেলোয়াড়েরা আরও অনেক কিছুই চাইতে পারত। আশা করি বিসিবি এ দাবির মাঝেও ষড়যন্ত্র খুঁজে পাবে না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech