য়্যুভেন্তাসের সঙ্গে আইনি লড়াইয়ে জিতলেন রোনালদো, পাচ্ছেন বকেয়া বেতন

  19-04-2024 02:26AM

পিএনএস ডেস্ক : সাবেক ক্লাব য়্যুভেন্তাসের সঙ্গে আইনি লড়াই জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সিআর সেভেনের বকেয়া বেতনের ৯৭ লাখ ইউরো দিতে ইতালিয়ান ক্লাবটিকে নির্দেশ দিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। ২০২০-২১ মৌসুমে করোনা মহামারির কারণে সিআর সেভেনকে চার মাসের বেতন দিতে পারেনি য়্যুভেন্তাস। পরে এই অর্থ দেয়ার কথা থাকলেও তাতেও ব্যর্থ হয় ক্লাবটি। য়্যুভেন্তাসের কাছে প্রায় ২০ মিলিয়ন ইউরো বেতন বকেয়া থাকলেও তার পুরোটা পাচ্ছেন না পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী তারকা।

য়্যুভেন্তাসের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর সম্পর্ক শেষ হয়েছে প্রায় ৩ বছর হতে চলল। এরপর ম্যানচেস্টার ইউনাইটেড হয়ে আল নাসরে পর্তুগিজ তারকা। তারপরও ইতালিয়ান জায়ান্টদের সঙ্গে একটা হিসেব বাকি ছিল সিআর সেভেনের।

২০২০ এ করোনা মহামারি আসার পর আর্থিক সঙ্কটে পড়ে বিশ্বের অধিকাংশ ফুটবল ক্লাব। সে তালিকার বাইরে ছিল না য়্যুভেন্তাসও। রোনালদোর সম্মতি নিয়েই চার মাসের বেতন পরে দেয়ার কথা জানিয়েছিল ইতালির অন্যতম সফল ক্লাবটি। কিন্তু সেই অর্থ পরে আর বুঝিয়ে দেয়নি তুরিনের বুড়িরা।

রোনালদোর সঙ্গে লিখিত চুক্তি থাকলেও অর্থ দেয়া নিয়ে গড়িমসি করে য়্যুভেন্তাস। যার কারণে রোনালদোকে দ্বারস্থ হতে হয় ইতালি ফুটবল ফেডারেশনের আরবিট্রেশন ট্রাইব্যুনালে। শেষ পর্যন্ত পক্ষে রায় পেয়েছেন সিআর সেভেন।

তবে চুক্তির পুরো ২০ মিলিয়ন ইউরো অর্থ পাচ্ছেন না রোনালদো। য়্যুভেন্তাস ছেড়ে যাওয়ার আগে এ বিষয়ের নিষ্পত্তি না করায় রোনালদোরও দায় দেখছে আরবিট্রেশন ট্রাইব্যুনাল। যার কারণে অর্ধেক অর্থ পাবেন পর্তুগিজ তারকা।

ইতালিয়ান ফুটবল ফেডারেশনের আরবিট্রেশন ট্রাইব্যুনাল এই রায় দিয়েছে। যা পর্যালোচনা করছে য়্যুভেন্তাস। এক বিবৃতিতে ২০২০-২১ মৌসুমে রোনালদোর বেতন না দেয়ার বিষয়টি নিশ্চিত করে তারা। সঙ্গে রোনালদোর দাবি করা অর্থ আংশিকভাবে মঞ্জুরও করা হয়েছে। সে রায় অনুযায়ী রোনালদোকে ৯ দশমিক ৭ মিলিয়ন ইউরো চলতি মৌসুমেই দেয়ার আদেশ দেয়া হয় য়্যুভেন্তাসকে। লিগ্যাল কাউন্সিলের সহায়তায় এই রায় পর্যালোচনা করছে ক্লাবটি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন