সাভারে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজিতে দুই প্রতারককে আটক

  24-10-2019 08:08AM



পিএনএস ডেস্ক: সাভারে সাংবাদিক পরিচয়ে একটি কিন্ডারগার্টেন স্কুলে চাঁদাবাজি করায় দুই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় সাভারের পৌর এলাকার শাহীবাগ থেকে তাদের আটক করা হয়। তবে প্রতারকচক্রের মূলহোতা মফিজুর রহমানসহ বাকিরা কৌশলে পালিয়ে যায়।

আটক বিদ্যুৎ আহমেদ মিয়া (৩২) রংপুরের মিঠাপুকুর থানাধীন বড় মির্জাপুর এলাকার সাইফুল ইসলাম মিয়ার ছেলে এবং রতন বিশ্বাস (৩৯) গোপালগঞ্জের সদর থানাধীন উলপুর গ্রামের মো. সাহেব আলী বিশ্বাসের ছেলে।

শাহীবাগের লিটল স্টার কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মো. তাজুল ইসলাম খান জানান, মফিজুর রহমান সোহেলসহ আরও কয়েকজন ব্যক্তি নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে গত ১৬ অক্টোবর ওই স্কুলে গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। এক পর্যায়ে স্কুল কর্তৃপক্ষ তাদের নগদ পাঁচ হাজার টাকা দিয়ে বিদায় করে।

পরবর্তীতে চক্রটির মূলহোতা মফিজুর রহমান সোহেলসহ ৫-৭ জন ব্যক্তি বুধবার সন্ধ্যায় স্কুলটিতে গিয়ে ৭০ হাজার টাকা চাঁদা দাবি করলে স্কুল কর্তৃপক্ষসহ স্থানীয়দের সন্দেহ হয়। এক পর্যায়ে এলাকাবাসী প্রতারকচক্রটিকে গণপিটুনি দিয়ে চক্রটির দুই সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করে। স্থানীয়রা দুই প্রতারককে আটক করতে সক্ষম হলেও মফিজুর রহমান সোহেলসহ বাকিরা পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির সময় স্থানীয়রা দুই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন