এবার কুমিল্লায় ময়লার ভাগাড়ে বস্তা বস্তা পেঁয়াজ!

  

পিএনএস ডেস্ক : সেতুর নিচে ময়লার ভাগাড়। সেখানে ময়লার সঙ্গে ফেলা হয়েছে বস্তা বস্তা পচা পেঁয়াজ। রোববার গভীর রাতে কে বা কারা এগুলো ফেলে যায় বলে স্থানীয়রা জানান।

কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর পূর্ব বাজার সুবল আফতাব উচ্চ বিদ্যালয় সংলগ্ন সেতুর নিচে সোমবার সকালে পেঁয়াজ দেখে অবাক হন এলাকাবাসী।

তারা কেউ কেউ ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে।

গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক মো. মানিক চাঁন বলেন, পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় যেখানে নিম্নআয়ের মানুষ রান্নার জন্য পেঁয়াজ কিনতে হিমশিম খাচ্ছে, সেখানে এক শ্রেণির ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে সংরক্ষিত পেঁয়াজ নষ্ট করে রাতের অন্ধকারে সেতুর নিচে ফেলে গেল।

এর আগে চট্টগ্রামের খাতুনগঞ্জের কর্ণফুলী নদীর চাকতাই খালে পচা পেঁয়াজ ফেলার ঘটনায় দেশজুড়ে আলোড়ন হয়।। তাদের সঙ্গে যাওয়া আরও নেতাকর্মীরা সিঁড়ি দিয়ে নিচে নামছিলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, লিফট যখন দোতলার কাছাকাছি আসে, তখন হঠাৎ একটি শব্দ হয় এবং মুহূর্তের মধ্যে লিফটটি নিচতলা থেকে আরও প্রায় এক হাত নিচে দেবে যায়। আমরা বুঝতে পারি, চেইন ছিঁড়ে লিফটটি নিচে পড়ে গেছে। এরপর আমরা লিফটের বদ্ধ দরজায় আঘাত করতে থাকি। আমাদের যে সব নেতাকর্মী সিঁড়ি দিয়ে নামছিলেন, তারা শব্দ শুনতে পেয়ে আমাদের উদ্ধার করেন। দরজা খোলার পর আমরা দুইহাত দিয়ে মেঝেতে ভর দিয়ে ওপরে উঠে আসি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত নায়েক আবদুল হামিদ বলেন, লিফট সামান্য দেবে গেছে। এতে বিএনপির কয়েকজন নেতা আটকা পড়েছিলেন ভেতরে। পরে সবাইকে বের করা হয়েছে। কারও কোনো ক্ষতি হয়নি।

প্রসঙ্গত, রোববার সকালে নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে একটি পাঁচতলা বাড়ির নিচতলায় বিস্ফোরণে দেয়াল বিধ্বস্ত হয়। আশপাশের আরও কয়েকটি বাসা এবং দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে নারী ও কিশোরসহ সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech