মাদারীপুরে করোনা আতঙ্কে উধাও চিকিৎসক-নার্সরা

  06-04-2020 11:30AM

পিএনএস ডেস্ক: মারণঘাতি করোনাভাইরাসে (কোভিড-১৯) নতুন ১৮ জনসহ দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮ জন। এদের মধ্যে ৫২ জনই রাজধানী ঢাকার। ঢাকার বাইরে দেশের অন্য জেলাগুলোর মধ্যে সবচাইতে বেশি ১১ জন করে আক্রান্ত হয়েছেন মাদারীপুর ও নারায়ণগঞ্জে।

এদিকে মাদারীপুরের অধিকাংশ প্রাইভেট ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে রোগী ও তার স্বজনদের ভিড়ে যেখানে দাঁড়ানোর সুযোগ থাকতো না, সেখানে আজ শুধুই সুনসান নীরবতা।

করোনা আতঙ্কে মাদারীপুরের প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক ও নার্সরা উধাও হয়ে গেছেন। রোগী দেখা অনিদিষ্টকালের জন্য বন্ধ এমন বিজ্ঞপ্তিও টানিয়ে দেয়া হয়েছে অনেক ক্লিনিকে। কোথাও বা রোগী দেখার চেম্বার রাখা হয়েছে তালা মেরে। এতে সেবা নিতে আসা রোগী ও তার স্বজনরা পড়েছেন চরম বিপাকে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলোতে প্রতিদিনই জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগ নিয়ে আসছেন রোগীরা। নিজেদের পর্যাপ্ত নিরাপত্তা না থাকায় চিকিৎসকদের আতঙ্কে এ অবস্থার সৃষ্টি হয়েছে। ফলে চিকিৎসকরা করোনা ভাইরাস আতঙ্কের এক সপ্তাহেরও বেশি সময় ধরে ছুটি নিয়ে বাড়ি চলে গেছেন।

মাদারীপুর জেলার সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে স্বাস্থ্যসেবার বর্তমান পরিস্থিতি নিয়ে নিয়মিত খোঁজ খবর নেয়া হচ্ছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন