চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে আহত ১০ পুলিশ

  19-03-2024 01:22AM

পিএনএস ডেস্ক : চট্টগ্রামে সোনা মানিক নামের এক দুর্ধর্ষ অপরাধীকে ধরতে গিয়ে হামলায় পুলিশের চার কর্মকর্তা ও ছয় সদস্য আহত হয়েছেন।

রোববার (১৭ মার্চ) গভীর রাতে জেলার বাঁশখালীতে উপজেলার ছনুয়া ইউনিয়নের মধুখালী হাজী আলী মিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

পরিচয় পাওয়া আহত পুলিশ সদস্যরা হলেন- বাঁশখালী থানার উপপরিদর্শক সুধাংশু শেখর হালদার, আহসান হাবিব, তোফাজ্জল হোসেন, নজরুল ইসলাম এবং কনস্টেবল মো. রুহুল। আহতদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর।

জানা গেছে, থানায় ডাকাতিসহ নানা অপরাধে ১৮ মামলার আসামি সোনা মানিককে গ্রেপ্তারে তার বাড়িতে অভিযান চালায় চালায় পুলিশ। এ সময় মানিক বাহিনীর লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ১০ পুলিশ সদস্য আহত হন। তবে আহমদ কবির ওরফে সোনা মানিক নামে আলোচিত আসামিকে একটি বিদেশি বন্দুক এবং দুটি এলজি পিস্তলসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমদ জানান, ভয়ংকর সন্ত্রাসী সোনা মানিকের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ ১৬টি মামলা রয়েছে। সে বিভিন্ন সময় গ্রেপ্তার হলেও জামিনে বেরিয়ে এসে আবার অপকর্ম শুরু করে। তাকে গ্রেপ্তার করতে গিয়ে চার কর্মকর্তাসহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন। মানিককে আহত অবস্থায় গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি বিদেশি বন্দুক, দুটি এলজি পিস্তল, রামদা ও গুলি উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন