চাঁদপুরে ২২ জেলে আটক, ২টি মাছ ধরার নৌকা জব্দ

  28-03-2024 04:27AM

পিএনএস ডেস্ক: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরার অপরাধে ২২ জেলেকে আটক করেছে চাঁদপুর সদর উপজেলা টাস্কফোর্স। আটক জেলেদের মধ্যে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ৯ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ মার্চ) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাখাওয়াত জামিল সৈকত।

বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন, চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-মো. হান্নান বেপারী (২৪), মোতালেব (৩৫), আরিফ হোসেন বেপারী (২৪), মো. রসূল খাঁ (২০), শাহীন খান (২৩), নুর আলম (২০), মেহেদী (১৮), আব্দুল কাদির (১৮), সানাউল্লাহ দর্জি (৪৫), আ. কাদির (১৮), শাহ আলম বেপারী (৩২), নাজমুল হোসেন (১৮) ও বিল্লাল হোসেন (২০)।

অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলেন-ইব্রাহীম (১৫), নুরুল ইসলাম (১৬), মো. রায়হান (১৭), শাহানুর মোহান (১৭), শাওন (১৫), হৃদয় কবিরাজ (১৭), রাজীব বেপারী (১৩), বিল্লাল হোসেন (১০) ও মাহবুব (১৪)।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, মধ্যরাত থেকে ভোর পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করে সদর উপজেলা টাস্কফোর্স।

এ সময় জেলেদের সাথে থাকা ১০ হাজার মিটার কারেন্টজাল ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

অভিযানে চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামসহ নৌ-পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন। জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং জেলে নৌকা ২টি মামলার আলামত হিসেবে নৌ-থানা হেফাজতে আছে বলে জানান নৌ-ওসি।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন