ধানমন্ডি ৩২ নম্বরে আসেননি কোনো আ’লীগ নেতা

  15-08-2024 01:14PM




পিএনএস ডেস্ক: সকাল গড়িয়ে দুপুর এখন, তবুও ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসেননি আওয়ামী লীগের কোনো নেতা। দুয়েকজন নেতাকর্মী কালো পোশাকে এলে, তাদের ধাওয়া করতে দেখা যায় ছাত্রদের।

ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাড়ি সংলগ্ন সড়ক ও আশেপাশের এলাকায় অবস্থান নিয়েছে বৈষম্য বিরোধী আন্দোলনের ছাত্র-জনতা।

বৃহস্পতিবার দুপুরে ১২টা পর্যন্ত কোনো নেতাকে আসতে দেখা যায়নি। সরেজমিনে দেখা যাচ্ছে, ৩২- এর বাড়ির মূলফটকে এখন দেশী-বিদেশী গণমাধ্যমের কর্মীরা যাচ্ছেন, ছবি তুলছেন। আপডেট জানাতে কাজ করে যাচ্ছেন। ছাত্র-জনতা সড়কের মোড়ে ও ডিভাইডারের ওপর অবস্থান নিয়েছে। তাদের মাথায় ও হাতে লাল সবুজের পতাকা দেখা যাচ্ছে।

প্রত্যক্ষদর্শী জানান, ভোর থেকেই এমন চিত্র দেখা যায়। এ সময় ৩২ নম্বর বঙ্গবন্ধুর বাড়ির সামনে কাউকে ঢুকতে দেয়া হয়নি। গতকাল বুধবার সন্ধ্যার পর থেকে একের পর মিছিল করেছে ছাত্র-জনতা।

দেখা যায়, ধানমন্ডির ৩২ এর সড়ক দিয়ে চলা বাসগুলোর জানালা বন্ধ করে দিচ্ছে স্বেচ্ছাসেবকরা। কাউকে সন্দেহ হলে আটকে মোবাইল ফোন ও মানিব্যাগ তল্লাশি করেছে তারা।

বেশ কয়েকজনকে ছাত্র-জনতা আটক করেছে বলে একজন প্রত্যক্ষদর্শী জানান।

আইন-শৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনীর সদস্যরা ৩২ নম্বরের সামনে অবস্থান করছেন। এছাড়া বেশ কিছু পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্য মেট্রো শপিং মল মোড়ে অবস্থান নিয়েছেন।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন