ভারতের মুখাপেক্ষী হয়ে বাংলাদেশ চলবে না: ফারুক

  18-08-2024 03:07PM



পিএনএস ডেস্ক: ভারতের মুখাপেক্ষি হয়ে বাংলাদেশ চলবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলনের উদ্যোগে শেখ হাসিনা ও তার দোসরদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

আয়োজক সংগঠনের সভাপতি মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জয়নুল আবেদিন ফারুক বলেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ। কোনো দেশের মুখাপেক্ষী আমরা নই। ভারতকে বলতে চাই, আমরা গণতান্ত্রিক দেশের মানুষ হিসেবে অনুরোধ জানাব, স্বাধীন দেশের প্রতি সন্মান দেখান। বন্দিবিনিময় চুক্তির আওতায় শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে আনতে ভারতের সহযোগিতা চান ফারুক। তিনি বলেন, যেসব সংসদ সদস্য অনির্বাচিত যারা হাজার কোটি টাকা লুট করে বাংলাদেশে বিদ্যুৎ খাতে দুর্নীতি করেছে, সড়ক-জনপথ বিভাগে দুর্নীতি করেছে, যারা বিচার বিভাগে আইনের শাসন প্রতিষ্ঠা করার সুযোগ দেয় নাই সেসকল অনির্বাচিত সংসদ সদস্যদের কিছু আনা-গোনা জনগণ দেখতে পারছে। অন্তর্বর্তীকালীন সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আপনার কাছে একজন নির্যাতিত রাজনৈতিক কর্মী হিসেবে দাবি করবো, আইন নিজের হাতে আমরা তুলে নেবো না আমার নেতা তারেক রহমান বলেছেন। অবিলম্বে তাদেরকে গ্রেপ্তার করুন। ৭ই জানুয়ারির ভোটবিহীন ডামি নির্বাচনে তিনশ এমপির বাসায় হাজার কোটি টাকার ডলার পাবেন। তল্লাশী করেন, তদন্ত শুরু করেন সব বেরিয়ে পড়বে।

আপনাকে সহযোগিতা করার জন্য আমরা প্রস্তুত।

আওয়ামী লীগ সরকারের হাতে নির্মমভাবে নিজের নির্যাতিত হওয়ার কথা উল্লেখ করে ফারুক বলেন, জীবনের বিনিময় হলেও ১৬ বছর অত্যাচারি হয়েছি। আর অত্যাচারি হতে চাই না। একটি গণতান্ত্রিক দেশে, তারেক রহমানের ভাষায় আমার ভোট আমি দেবো- এই অধিকারের ভিত্তিতে একটি নির্বাচন দেশে হোক। সেই নির্বাচনের মাধ্যমে দেশের মানুষ তাদের অধিকার ফিরে পাবে আর কাউকে রাস্তায় আসতে হবে না।

ঢাকা সেনানিবাসে শহীদ মইনুল সড়কে খালেদা জিয়ার জন্য বরাদ্ধৃকত বাড়িতে ভবন নির্মাণ করে শিক্ষার্থীদের নামে হোস্টেল নির্মাণের দাবি জানিয়ে সাবেক বিরোধী দলের প্রধান হুইপ বলেন, আমরা বলতে চাই, খালেদা জিয়াকে সরকার বাড়ি দিয়েছিলো ক্যান্টনমেন্টে। যেদিন আমাদেরকে ঢুকতে দেয়নি, ম্যাডামকে খালি হাতে সরকার কর্তৃক বরাদ্ধকৃত বাড়ি থেকে শেখ হাসিনা রাজনৈতিক প্রতিহিংসায় বের করে দিয়েছিলেন। আজকে বাংলাদেশে এখন জনগনের অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জনতার দাবি, ধানমন্ডির ৩২ নম্বর বাড়িটি ১০ তলা ভবন তৈরি করে ঢাকা কলেজের হোস্টেল তৈরি করে আবু সাঈদের নামে নামকরণ করা হোক।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন