শুধু আ.লীগকে নয় বিএনপি-জামায়াতকেও শিক্ষা নিতে হবে: জামায়াত আমির

  19-08-2024 10:46PM

পিএনএস ডেস্ক: ভবিষ্যতে যারা দেশ পরিচালনার দায়িত্বে আসবেন তারা যেন জালিমের ভূমিকায় অবতীর্ণ না হয়। মানুষের সঙ্গে জুলুম করলে কী পরিণতি হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে সকলের এ শিক্ষা নেওয়া উচিত। শুধু আওয়ামী লীগকে নয়, এই শিক্ষা জামায়াতকেও নিতে হবে, বিএনপিকেও নিতে হবে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

সোমবার (১৯ আগস্ট) রাজধানীর পঙ্গু হাসপাতালে ছাত্র-জনতার অভ্যুত্থানে আহতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

যারাই মানুষের জন্য কাজ করতে আসবে, তাদের শিক্ষা নিতে হবে, একই গর্তে জাতির পা যেন বার বার না পড়ে মন্তব্য করে তিনি আরও বলেন, গুলিতে পা চলে গেছে, হাত কাটা পড়েছে। পা হারানো একজনের কাছে অনুভূতি জানতে চেয়েছিলাম। তিনি বললেন, দেশের প্রয়োজনে আরেক পা দেবো। প্রয়োজনে জীবন দিয়ে দেবো। মানুষ যখন জাতির জন্য দাঁড়িয়ে যায়, সেই জাতিকে কেউ আর দমিয়ে রাখতে পারে না।

এসময় আরো উপস্থিত ছিলেন- জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা, সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, নিটোর পরিচালক ডা. অধ্যাপক কাজী শামিমুর রহমান, মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, ডা. ফখরুদ্দীন মানিক, প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার, জামায়াত নেতা জিয়াউল হাসান, ডা. আসাদুজ্জামান কাবুল, ডা. শাহিদুর রহমান আকন্দ, ডা. রতন, ডা.মালেক প্রমুখ।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন