ভারতের কথা মতোই চলে আইসিসি: ক্রিস গেইল

  27-06-2024 06:12PM

পিএনএস ডেস্ক: ক্রিকেটে একক আধিপত্য বিস্তার করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ভারতের কথা মতোই চলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ভারতের বিরুদ্ধে কথা বলার মতো সাহস কারো নেই। বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হওয়ার ভয়ে ভারতের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস করে না। ক্রিকেটে ভারতের আধিপত্য নিয়ে সম্প্রতি এমন বিস্ফোরক মন্তব্য করেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ক্রিস গেইল।

তার মতো একই সুরে কথা বলেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়া ইংলিশ তারকা টুইট বার্তায় বলেন, পুরো বিশ্বকাপটাই যেহেতু ভারতকেন্দ্রিক, তাই বাকিদের প্রতি অন্যায় করা হলো। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে একটি ম্যাচও রাতে খেলেনি।

বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৬ রানে অলআউট হয়ে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যায় আফগানরা। সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে আফগানদের হারের জন্য ভ্রমণ ক্লান্তিকে দায়ী করছেন ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

তিনি বলেছেন, সোমবার রাতে সেন্ট ভিনসেন্টে বাংলাদেশের বিপক্ষে সুপার এইটের শেষ ম্যাজে জিতে সেমিফাইনালে উঠে যায়। তারপর ত্রিনিদাদে পৌঁছাতে চার ঘন্টার ফ্লাইট বিলম্ব হয় আফগানদের। তাই সেমিফাইনাল ম্যাচের আগে নতুন ভেন্যুতে গিয়ে সেখানকার কন্ডিশন বুঝে ওঠার আগেই কোনও অনুশীলন ছাড়া ম্যাচ খেলতে হলো। এটা আসলে ক্রিকেটারদের প্রতি চরম অবমাননা।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন