মাহমুদউল্লাহর অবসর ইস্যুতে মুখ খুললেন আশরাফুল

  05-10-2024 03:28PM

পিএনএস ডেস্ক : টেস্ট থেকে অবসর নিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এবার গুঞ্জন উঠেছে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার প্রসঙ্গ। শুক্রবার (৪ অক্টোবর) বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানান, টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজের অবসর নিয়ে জাতীয় দলের নির্বাচকদের সঙ্গে কথা বলবেন তিনি।

রোববার (৬ অক্টোবর) ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ দল। তিন ম্যাচ সিরিজের প্রথমটি হবে গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে। এ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

ভারত সিরিজ শেষে থেকে মাহমুদউল্লাহ রিয়াদ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলে অবাক হবে না মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ দলের সাবেক অধিনায়কের মতে অভিজ্ঞ ক্রিকেটারের অভিষেক পথ খুলে দিবে নতুনদের।

মাহমুদউল্লাহর রিয়াদের অবসর নিয়ে মোহাম্মদ আশরাফুল বলেন, ‘যদি এ সিরিজে মাহমুদউল্লাহ ভালো একটা ইনিংস খেলে এবং বাংলাদেশ জয় পায় তারপর সে বলে যে আমি টি-টোয়েন্টি থেকে সরে যাব, এতে আমি অবাক হব না।’

মাহমুদউল্লাহ রিয়াদের অবসর প্রসঙ্গে উঠেছে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কথাতে। গুঞ্জন রয়েছে ২০২৬ বিশ্বকাপে বাংলাদেশ দলের অটো চয়েজ মাহমুদউল্লাহ রিয়াদ। তবে নাজমুল হোসেন শান্ত দিলেন ভিন্ন কিছুর ইঙ্গিত। অবসরে যেতে পারেন বাংলাদেশের অন্যতম অভিজ্ঞ এ ক্রিকেটার।

শান্তর দাবি, ‘রিয়াদ ভাইয়ের (মাহমুদউল্লাহ রিয়াদ) ব্যাপারটা অবশ্যই আমি যতটুকু বুঝতে পারি, তিনি এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। হয়তো উনি নির্বাচকের সঙ্গে কথাও বলবেন। সুতরাং, এ বিষয়ে আমি খুব একটা পরিষ্কার না। কিন্তু আমার মনে হয় যে, অবশ্যই নির্বাচক ও বোর্ডের সঙ্গে একটা আলোচনা তো হবেই।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন