লাঞ্চের আগেই মুশফিকের শতক

  24-08-2024 01:43PM




পিএনএস ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে শতকের দেখা পেয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। গত বছরের পর আবারও টেস্টে শতকের দেখা পেলেন এ টাইগার ক্রিকেটার। টেস্ট ক্রিকেটে এটি তার ১১তম শতক।

তৃতীয় দিন থেকে ক্রিজ আঁকরে ছিলেন তিনি। চতুর্থ দিনের লাঞ্চ বিরতির আগে পেয়ে যান শতক। স্পিনার আগা সালমানের বলকে ফাইন লেগে বল পাটিয়ে দুই রান নিয়ে পূরণ করেন শতক। মুষ্টিবদ্ধ হাত উঁচিয়ে এবং গর্জনে সারেন শতকের উদযাপন।

পাকিস্তানের বিপক্ষে এটি তার প্রথম শতক। আর টেস্ট ক্যারিয়ারে এটি তাার ১১তম শতক। পাকিস্তানের মাটিতে তৃতীয় বাংলাদেশি হিসেবে শতকের দেখা পেলেন তিনি। এর আগে হাবিবুল বাশার সুমন ও জাভেদ ওমর বেলিম পাকিস্তানের মাটিতে পেয়েছিলেন শতকের দেখা।

মুশফিকের শতক উদযাপনের পর চতুর্থ দিনের লাঞ্চ বিরতিতে যা দু’দল। চতুর্থ দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের রান ৬ উইকেটে ৩৮৯। পাকিস্তানের প্রথম ইনিংসের চেয়ে ৫৯ রান পিছিয়ে রয়েছে টাইগাররা।

এর আগে ৫ উইকেটে ৩১৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে টাইগাররা।অর্ধশতক করে আউট হন লিটন দাস। ব্যক্তিগত ৫৬ রানে নাসিম শাহ বলে উইকেটের পেছনে মোহাম্মদ রিজওয়ানের হাতে ধরা পড়েন তিনি। এতে ভাঙে দুজনের ১১৪ রানের জুটি।

এরপর মেহেদী হাসান মিরাজকে নিয়ে জুটি গড়েন মুশফিক। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে মিরাজ ১৭ ও মুশফিক ১০১ রানে অপরাজিত আছেন। এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৪৪৮ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন