বায়ার্নের বিপক্ষে অবশেষে জয় পেল বার্সেলোনা

  24-10-2024 05:44PM

পিএনএস ডেস্ক: অবশেষে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ৯ বছরের অভিশাপ কাটিয়ে জয় পেয়েছে বার্সেলোনা। অলিম্পিক স্টেডিয়ামে ৪-১ গোলের এই জয়ে বার্সার হয়ে প্রধান ভূমিকা পালন করেন রাফিনিয়া, যিনি ম্যাচের প্রথম মিনিটেই গোল করে দলের জয়ের ভিত্তি স্থাপন করেন। ৪৫ মিনিটে দ্বিতীয় এবং ৫৬ মিনিটে তৃতীয় গোল করে তিনি হ্যাটট্রিক সম্পন্ন করেন।

এই ম্যাচের আগে বায়ার্নের বিরুদ্ধে বার্সেলোনার শেষ জয় ছিল ২০১৪-১৫ চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে। এরপর থেকে তাদের একাধিক চেষ্টায় জয় অধরাই ছিল। বার্সার কোচ হান্সি ফ্লিক, যিনি আগে বায়ার্নের কোচ ছিলেন, আজ তাঁর দলকে সঠিক কৌশলে মাঠে নামিয়েছিলেন।

লেভানডফস্কির উপস্থিতি বার্সেলোনার দলে গুরুত্বপূর্ণ হলেও আজকের ম্যাচে তাঁর ভূমিকা বেশি ছিল না। অন্যদিকে, ম্যাচে বায়ার্নের হয়ে ১৮ মিনিটে হ্যারি কেইন সমতা ফেরানোর চেষ্টা করেন, কিন্তু বার্সার রক্ষণ ভেদ করতে ব্যর্থ হন।

বার্সেলোনার খেলোয়াড়দের পারফরম্যান্স ছিল চমৎকার। রাফিনিয়া ছাড়াও পেদ্রির মাঝমাঠের দক্ষতা এবং ইয়ামাল-জাদুর আক্রমণ দলকে শক্তিশালী করেছে। বায়ার্নের রক্ষণভাগ তুলনামূলকভাবে দুর্বল দেখিয়েছে, বিশেষ করে ৩৮ বছর বয়সী ম্যানুয়াল নয়্যারের পারফরম্যান্স।

এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার এটি দ্বিতীয় জয়, যেখানে তারা তিন ম্যাচ খেলেছে। অন্যদিকে, বায়ার্নের জন্য এটি দ্বিতীয় পরাজয়।

একই রাতে, ম্যানচেস্টার সিটি স্পার্তা প্রাগকে ৫-০ গোলে হারিয়েছে, লিভারপুল লাইপজিগের মাঠে ১-০ গোলে জয়ী হয়েছে, আতলেতিকো মাদ্রিদ ৩-১ গোলে লিলকে পরাজিত করেছে এবং ইন্টার মিলান ১-০ গোলে ইয়াং বয়েজের বিরুদ্ধে জয় পেয়েছে।

বার্সেলোনা এবং তাদের সমর্থকদের জন্য এটি ছিল একটি ঐতিহাসিক ও স্মরণীয় রাত।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন