বাংলাদেশকে বিদায় করে সেমিতে শ্রীলঙ্কা

  23-10-2024 12:13AM

পিএনএস ডেস্ক: শেষ মুহূর্তে আবু হায়দার রনির ২৫ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস আর কাজে লাগলো না। পারলেন না তিনি বাংলাদেশকে জয় এনে দিতে। মূলত প্রকৃত ব্যাটার যারা, তাদের ব্যর্থতায় ইমার্জিং এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ১৯ রানে হেরে গেলো বাংলাদেশ ইমার্জিং ক্রিকেট দল।

ওমানের আল আমেরাতে এই ম্যাচ জিতলেই সেমিফাইনাল। সে যে দলই হোক- বাংলাদেশ কিংবা শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ম্যাচটা জিতলো শ্রীলঙ্কাই। `এ‘ গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে নিয়েছিলো আফগানিস্তান। বাংলাদেশকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে শেষ চারে উঠলো লঙ্কানরা।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে বাংলাদেশও হারায় ৭ উইকেট। তবে ব্যাটারদের ব্যর্থতায় ১৪২ রানের বেশি করতে পারেনি আকবর আলির দল।

জয়ের জন্য ১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর দুই ওপেনার সাইফ হাসান এবং পারভেজ হোসেন ইমন ভালোই ব্যাটিং শুরু করেছিলেন। ৩.৪ ওভারে (২২ বলে) ৪১ রানের জুটি গড়েন তারা। ১০ বলে ২৪ রান করে আউট হন পারভেজ হোসেন ইমন। বাংলাদেশ দলের দুর্ভাগ্য, ভালো খেলতে থাকা সাইফ হাসান ২০ বলে ২৯ রান করে আহত হয়ে মাঠ ছাড়েন। আর নামতে পারেননি।

মোহাম্মদ নাইম যেন টেস্ট খেলতে নেমেছিলেন। ১৫ বলে তিনি করেন কেবল ৮ রান। ১৩ বলে ১২ রান করেন তাওহিদ হৃদয়। আকবর আলি করেন ৯ বলে ৯ রান। শামীম হোসেন পাটোয়ারী ৫ বলে করেন ৪ রান। মাহফুজুর রহমান রাব্বির ওপর অনেক প্রত্যাশা। তিনিও হতাশ করেন। ১৩ বলে খেলেন ৭ রানের ইনিংস।

আবু হায়দার রনি যা একটু ঝড় তুলেছিলেন শেষ মুহূর্তে। ২৫ বলে ৩ ছক্কা এবং এক বাউন্ডারিতে ২৫ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। রেজাউর রহমান রাজা থাকেন ৫ রানে অপরাজিত।

লঙ্কান বোলার দুষান হেমন্ত ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন নিমেশ বিমুক্তি, রমেশ মেন্ডিস, এসহান মালিঙ্গা এবং নিপুন রানশিকা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান করে শ্রীলঙ্কান ইমার্জিং দল। ২৬ বলে ৪২ রান করেন পবন রত্নায়েকে। ২১ বলে ৩৫ রান করেন লাহিরু উদারা। ২৫ বলে ৩০ রান করেন শাহান আরাচ্চিগে। ২১ বলে ২৩ রান করে ইয়োসোদা লঙ্কা।

বাংলাদেশের বোলার রিপণ মন্ডল ও রেজাউর রহমান রাজা নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন মাহফুজুর রহমান রাব্বি ও সাইফ হাসান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন