বিড়ালের বাচ্চা মনে করে ব্যাগ খুলতেই বেরিয়ে এলো নবজাতক

  16-09-2024 09:53PM

পিএনএস ডেস্ক: ময়মনসিংহের ফুলবাড়িয়ায় রাস্তার পাশে পড়ে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ থেকে এক নবজাতককে উদ্ধার করেছেন স্থানীয়রা। সোমবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার এনায়েতপুর ইউনিয়নের ভরাডোবা সাগরদিঘি সড়কের দোলমা গ্রামে এ ঘটনা ঘটনা ঘটে।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নবজাতকটিকে উদ্ধার করা স্থানীয় আব্দুস সালাম বলেন, প্রতিদিনের মতো সকালে হাঁটার সময় দোলমা গ্রামে সাগরদিঘি সড়কে এক বৃদ্ধা প্লাস্টিকের ব্যাগ দেখিয়ে বলেন, এখানে বিড়ালের বাচ্চার মতো শব্দ আসছে। আমিও ওই ব্যাগের কাছে গেলে বিড়ালের বাচ্চার মতো শব্দ শুনতে পাই। পরে ব্যাগ খুলে দেখি একটি মেয়ে নবজাতক কাঁদছে। তখন নবজাতকের শরীরে রক্ত লেগেছিল। নাড়িও কাটা হয়নি।

ধারণা করা হচ্ছে, রাতে জন্ম নেওয়ার সঙ্গে সঙ্গে কে বা কারা নবজাতককে রাস্তায় ফেলে গেছেন। পরে বিষয়টি জানাজানি হলে লোকজন জড়ো হন এবং থানায় খবর দেওয়া হয়। স্বাস্থ্যকর্মী এসে জানান নবজাতক সুস্থ আছে। পরে নবজাতকটিকে এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল হোসেন ও পুলিশ স্থানীয় শহরবানু নামের এক নারীর জিম্মায় দেন।

এ বিষয়ে এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, নবজাতকের প্রয়োজনীয় জিনিসপত্র কিনে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল বলেন, নবজাতকটিকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সরকারি বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ফুলবাড়িয়া থানার ওসি মাজেদুর রহমান।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রাজু আহমেদ বলেন, বিষয়টি আমার জানা ছিল না। এখনই খোঁজ নিচ্ছি।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন