হিযবুত তাহরিরের সদস্য আটক: ধারালো অস্ত্র উদ্ধার

  10-05-2019 08:17PM

পিএনএস ডেস্ক : অ্যান্টি টেররিজম মালিবাগ ইউনিটের কর্মকর্তারা কেরানীগঞ্জ মডেল থানার চড়াইল ক্লাব এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরিরের ঢাকা জেলা দক্ষিণের সদস্য রিয়াজ উদ্দিন সেপাইকে (৩৫)আটক করে।

তার ঘরে তল্লাশি চালিয়ে ১টি ল্যাপটপ, ২টি চাকু, ও বিপুল পরিমাণ নিষিদ্ধ জিহাদি বই ও লিফলেট উদ্ধার হয়েছে।

অ্যান্টি টেররিজম মালিবাগ ইউনিটের পুলিশ পরিদর্শক আনিসুর রহমান মামলার এজাহারে বলেন, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন কেরানীগঞ্জ মডেল থানাধীন চড়াইল ক্লাব এলাকায় নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরিরের সদস্যরা আত্মগোপনে থেকে কার্যক্রম চালিয়ে আসছে।

তিনি জানান, এরপর বৃহস্পতিবার রাত ৯টায় চড়াইল ক্লাব এলাকায় হাজি আব্দুল মান্নানের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে রিয়াজ উদ্দিন সেপাইসহ অন্যান্য সদস্যরা পালানোর চেষ্টা করে। পুলিশ রিয়াজ উদ্দিনকে আটক করেন। তবে হিযবুত তাহরিরের অন্য সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।

তিনি আরো জানান, আটক রিয়াজ উদ্দিনের গ্রামের বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়ায়। সে পাঁচ বছর ধরে কেরানীগঞ্জে বিভিন্ন এলাকায় বসবাস করে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরিরের কার্যক্রম চালিয়ে আসছিল।

পুলিশ তার ঘর থেকে ২টি চাকু, নিষিদ্ধ জেহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।

এ ব্যাপারে অ্যান্টি টেররিজমের পুলিশ পরিদর্শক আনিসুর রহমান বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম জানান, শুক্রবার ১০ দিনের রিমান্ডের আবেদন চেয়ে বেলা ১২টায় রিয়াজ উদ্দিন সেপাইকে আদালতে পাঠানো হয়েছে এবং পলাতক সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন