নগ্ন হয়ে বাগানে নারী-পুরুষ

  

পিএনএস ডেস্ক: বিশ্বের নানা প্রান্তের হাজার হাজার নারী-পুরুষ নগ্ন হয়ে প্রত্যেক বছরের মে মাসের প্রথম শনিবার ওয়ার্ল্ড ন্যাকেড গার্ডেনিং দিবস পালন করেন। এই দিনে নগ্ন হয়ে বাগানের পরিচর্যা করেন তারা। অদ্ভূত এই উৎসবের আমেজ বেশি দেখা যায় অস্ট্রেলিয়ার নাগরিকদের মধ্যে।

বাগান প্রেমীরা এই দিন প্রকৃতির সঙ্গে মিশে যান। প্রত্যেক বছরে মে মাসের প্রথম শনিবার বিশ্বজুড়ে ওয়ার্ল্ড ন্যাকেড গার্ডেনিং দিবস উদযাপন করা হয়। হালকা মনোরম আনন্দের মাঝে প্রকৃতিকে আলিঙ্গন করতে মানুষকে উৎসাহ করার লক্ষ্যে এভাবে দিবসটি উদযাপন করা হয়।

বিভিন্ন দেশে দিবসটি উদযাপন করা হলেও এ নিয়ে অস্ট্রেলীয়দের মধ্যে তুমুল আগ্রহ দেখা যায়। শনিবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেড, সিডনি, নিউ সাউথ ওয়েলস ও কুইন্সল্যান্ডে অনেক নারী পুরুষকে বাগানে নগ্ন অবস্থায় কাজ করতে দেখা যায়।

অনেকে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। রাজকুমারী লেইয়ার চুলের স্টাইলে বাগানে বিশেষ ভঙ্গিতে ছবি তুলেছেন অ্যাডিলেডের এক নারী। এসময় তিনি লেবুর গাছ পরিষ্কার করেন।

সিডনিতে নগ্ন এক নারী তার বাগানের ফুলের গাছের পরিচর্যা করেন। নিজ হাতে ফুলের টব পরিষ্কার করছিলেন তিনি।
নিউ সাউথ ওয়েলসের দক্ষিণ উপকূলে বাগান পরিচর্যার কাজ করতে দেখা যায় পুরো এক নগ্ন পরিবারকে। এ সময় এক মা ও তার সন্তান বাগানে ময়লা পরিষ্কার করেন। কুইন্সল্যান্ডে এক ব্যক্তি বাগানে নগ্ন অবস্থায় পানি দেন। এ সময় ওই ব্যক্তি তার পেশী এবং কোমড়ের নিচের অংশ প্রদর্শন করেন।

বিশ্বের বিভিন্ন প্রান্তের বাগানপ্রেমীদের বাগানের প্রতি আরো বেশি আকৃষ্ট ও বাগানপ্রেমী সম্প্রদায়ের বোধোদয়ের লক্ষ্যে বিরল এই উপায়ে প্রত্যেক বছর ওয়ার্ল্ড ন্যাকেড গার্ডেনিং দিবসের আয়োজন করা হয়।
সূত্র : ডেইলি মেইল।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech