মানুষের চেয়ে লম্বা চিচিঙ্গা ৮ ফুট ৫ ইঞ্চি

  05-11-2023 10:23AM



পিএনএস ডেস্ক: ডি অ্যাঞ্জেলার নামে এক ব্যক্তি নিয়মিত চিচিঙ্গা চাষ করেন। বাড়ির আঙিনায় চিচিঙ্গা চাষ করতেন তিনি। একবার এমন হয়েছে যে, তিনি চিচিঙ্গাগাছ লাগানোর পর পুরো পরিবার নিয়ে বেড়াতে চলে যান। বেড়ানো শেষে বাড়ি ফিরে তিনি অবাক।

ডি অ্যাঞ্জেলা দেখতে পান তার গাছের চিচিঙ্গা অনেক লম্বা হয়ে গেছে। পরে এ নিয়ে এক প্রতিযোগিতায় হাজির হয়ে পুরস্কার পান তার মেয়ে । কারণ তার নিয়ে যাওয়া চিচিঙ্গাটি ছিল সেখানে সবচেয়ে লম্বা।

সেই থেকে লম্বা, সবুজ চিচিঙ্গা চাষে উৎসাহী হয়ে উঠেন ডি অ্যাঞ্জেলা, যা কানাডার অন্টারিওতে স্থানীয়ভাবে সিসিলিয়ান কুকুজা স্কোয়াশ নামে পরিচিত।

এ ঘটনার পর ডি অ্যাঞ্জেলার গাছে একটি চিচিঙ্গা ধরেছে, যার উচ্চতা ৮ ফুট ৪ দশমিক ৭৯ ইঞ্চি। সম্ভবত এই চিচিঙ্গা বিশ্বরেকর্ড গড়তে পারে। এরই মধ্যে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের জন্য আবেদন করেছেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বর্তমানে যে রেকর্ড আছে, সেটির দৈর্ঘ্য ৮ ফুট ৩ দশমিক ৩ ইঞ্চি। ২০১৪ সালের অন্টারিও নায়াগ্রা জলপ্রপাত এলাকায় বসবাসরত জন জিওভান্নি স্কোজ্জাফাভিইন এই রেকর্ডের মালিক।

এ বিষয়ে চিচিঙ্গাচাষি ডি অ্যাঞ্জেলা থোরোল্ড টুডেকে বলেন, আমি সবচেয়ে দীর্ঘ চিচিঙ্গা চাষ করব, এই ইচ্ছা থেকে এমনটি করিনি। মনে হয়, এটি এলাকার কারণে হয়েছে। এই এলাকায় আমি কখনো চাষ করিনি। এখানকার মাটি চমৎকার। এটি সত্যি আশ্চর্যের ব্যাপার।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন