আজ বিএনপির প্রতীকী অনশন

  12-09-2018 09:06AM

পিএনএস ডেস্ক : চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও দ্রুত মুক্তির দাবিতে আজ বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রতীকী অনশন পালন করবে বিএনপি।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা মহানগর পুলিশ বিএনপিকে এই কর্মসূচি পালনের অনুমতি দেয় বলে দাবি করেছে দলটি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী জানান, তাঁরা কর্মসূচির অনুমতি পেয়েছেন। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মসূচি চলবে।

এদিকে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে সরকার পতনে 'এক দফা' আন্দোলনের তাগিদ দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টারা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত বৈঠকে এ কথা বলেন তাঁরা। বৈঠকে ৭৩ জন উপদেষ্টার মধ্যে ৪০ জন অংশ নেন।

সূত্র জানায়, জ্যেষ্ঠ নেতাদের ডেকে এনে চলমান আলোচনার অংশ হিসেবেই উপদেষ্টাদের সঙ্গে প্রায় দুই ঘণ্টা বৈঠক করেছেন স্থায়ী কমিটির সদস্যরা। এর আগে বিকেলে স্থায়ী কমিটির কয়েকজন সদস্য বৈঠক করেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী সাংবাদিকদের বলেন, বৈঠকে তিনটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে—খালেদা জিয়ার মুক্তি, জোটবদ্ধ আন্দোলন ও নির্বাচন। ধাপে ধাপে আন্দোলন কর্মসূচি বেগবান করে আরও উচ্চতর পর্যায়ে নিয়ে যেতে সবাই একমত হয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে এক উপদেষ্টা বলেন, ঘন ঘন কর্মসূচি না দিয়ে সময় নিয়ে হলেও সরকার পতনে এক দফা কর্মসূচির তাগিদ দেওয়া হয়েছে।

চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া বলেন, বৈঠকে ঐক্যের ব্যাপারে ছাড়ের বিষয়ে ভিন্ন মত এসেছে। চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, জনসম্পৃক্ততামূলক কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন