তারেকের ডাকে লন্ডনে মিন্টু!

  


পিএনএস ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ডাকে লন্ডন গেছেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। বুধবার রাত সাড়ে ১০টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন তিনি।

দলের একটি সূত্র জানিয়েছে, আন্দোলন ও নির্বাচনসংক্রান্ত কয়েকটি বিষয়ে সিদ্ধান্তের জন্যই মিন্টুকে লন্ডন যাওয়ার অনুরোধ করেন তারেক রহমান। আবদুল আউয়াল মিন্টু গণমাধ্যমের কাছে লন্ডন যাওয়ার কথা স্বীকার করেছেন।

জানা গেছে, যাওয়ার আগে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে পরামর্শ করেন মিন্টু। তিনি তাদের মতামত ও পরামর্শ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে জানাবেন। সে মোতাবেক আগামী দিনের পরিকল্পনা তৈরি করা হতে পারে। তারেক রহমানের কাছ থেকে বিশেষ বার্তা নিয়েই তিনি দেশে ফিরে আসবেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে বুধবার ২০০৪ সালের একুশে আগস্ট ঢাকায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় ২৪ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে ফাঁসির রায় দিয়েছেন বিচারক। বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ১১জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন বুধবার দুপুরে এই রায় দেন। রায়ের সময় ৩১ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

ঘটনার দীর্ঘ প্রায় ১৪ বছর পর মতিঝিল থানায় দায়ের করা হত্যা ও বিস্ফোরক আইনে দায়ের করা দু মামলার রায় ঘোষণা করা হল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech