ভারতের কাছ থেকে গণতন্ত্র শিখুন : সরকারকে মোশাররফ

  25-05-2019 04:14PM


পিএনএস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সরকারের উদ্দেশে বলেছেন, আপনারা সব সময় ভারত-ভারত করেন, অথচ ভারতের কাছ থেকে নির্বাচনের পদ্ধতি শেখেন না। ভারতের গণতন্ত্রের দিকে তাকান। তাদের কাছ থেকে গণতন্ত্র শিখুন।

আজ শনিবার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুস্থতা কামনাসহ জাতীয়তাবাদী নাগরিক ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকালে দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, আমি ভারতের জনগণকে অভিনন্দন জানাই এই কারণে যে তারা তাদের নিজের ভোট দিতে পেরেছে। আর মোদিকে অভিনন্দন জানাই তিনি ক্ষমতায় থেকেও একটি সুষ্ঠু নির্বাচন করেছেন।

প্রধানমন্ত্রী নিয়ন্ত্রিত বিচারালয় থেকে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না উল্লেখ করে তিনি ব‌লেন, সে জন্য আমাদের আন্দোলন করতে হবে। এটা আমরাও বলি, আমাদের মধ্যম শ্রেণির নেতারাও বলেন, আবার কর্মীরাও বলেন। ত‌বে শুধু বললে হবে না, আন্দোলন করে দেখাতে হবে। আর এ আন্দোলন করতে হলে আমাদের নেতাকর্মীদের জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। তাহ‌লে আন্দোলন সফল হ‌বে।

আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন