পাটকল বন্ধ করে শ্রমিকদের বিদায়ের সিদ্ধান্ত গণবিরোধী: রিজভী

  

পিএনএস ডেস্ক : পাটকল বন্ধ করে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে বিদায় দেয়ার সিদ্ধান্ত গণবিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার এক ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) অধীন পাটকলগুলো বন্ধের পরিকল্পনা করেছে সরকার। গতকাল বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) কার্যক্রম পর্যালোচনা বিষয়ে ব্রিফিংয়ে বলেন, বিজেএমসির ক্রমবর্ধমান লোকসানের কারণে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেক প্রক্রিয়ায় মাধ্যমে বিদায় দেয়া হবে। যাদের চাকরি স্থায়ী তারাই কেবল এ সুবিধা পাবে। মাস্টাররোল ভিত্তিক কর্মচারীরা এ সুবিধা পাবে না।

‘পাটকল বন্ধ করে শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে বিদায় দেয়ার সিদ্ধান্ত গণবিরোধী। গণদুশমনরা ছাড়া এমন সিদ্ধান্ত কেউ নিতে পারে না। সরকারের ভ্রান্তনীতি ও অব্যবস্থাপনায় দেশের ঐতিহ্যবাহী পাটশিল্প আজ ধ্বংসের দ্বারপ্রান্তে।’

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের মরণঘাতী বিস্তারের পাশাপাশি কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের গণবিরোধী সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না। পাটশ্রমিকদের ছাঁটাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে আমরা এই গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।

শুধু স্বাস্থ্যখাতেই নয়, যে কোনো খাতের অনিয়ম, অন্যায়, দুর্নীতি রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগের নেতাদের মুখে দুর্নীতিবিরোধী কথা শুনলে মানুষ হাসতেও ভুলে যায়। সব বাদ দিলাম, শুধু নিশিরাতের ভোটটা স্মরণে করলেই যথেষ্ট।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন