মুমিনুল-তাইজুলের র‌্যাংকিংয়ে উন্নতি

  28-11-2018 06:05PM

পিএনএস ডেস্ক : ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ১৬১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন মুমিনুল। এরপর চট্টগ্রাম টেস্টে খেলেন ১২০ রানের দারুণ ইনিংস। তার ওই ইনিংসে ভর করে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ। ওই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া মুমিনুলের র‌্যাংকিংয়ে এসেছে পরিবর্তন। আইসিসি র‌্যাংকিংয়ে ১১ ধাপ এগিয়েছেন তিনি।

এছাড়া বোলিং র‌্যাংকিংয়ে নিজের সেরা অবস্থানে আছেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। তিনি এগিয়েছেন ছয় ধাপ। টেস্ট বোলিংদের র‌্যাংকিংয়ে তাইজুল আছেন ২১ নম্বরে। আর মুমিনুল টেস্টের ২৪ নম্বরে সেরা ব্যাটসম্যান। বুধবার আইসিসি থেকে পাঠানো মেইলে জানানো হয়েছে এই দুই খবর।

এছাড়া পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহ এবং ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর র‌্যাংকিংয়ে এসেছে পরিবর্তন। বেয়ারস্টোর টেস্টে ছয় ধাপ এগিয়ে ১৬ নম্বরে ঢুকে গেছেন। আর দুবাই টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ইনিংসে ১৪ উইকেট নেওয়া ইয়াসির শাহ'র অবস্থান ১০ নম্বরে।

আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহিল। বোলিংয়ে অ্যান্ডারসনকে হটিয়ে শীর্ষে এসেছেন কাগিসু রাবাদা। অলরাউন্ডার তালিকায় অবশ্য সাকিব শীর্ষস্থানেই আছেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন