দুস্থদের সহায়তায় কান্ডারি

  


পিএনএস ডেস্ক: ‘সেভ এ লাইফ, চেঞ্জ এ লাইফ এবং স্টুডেন্ট প্রজেক্ট এই তিনটি পর্যায়ে মাইক্রো কাউডফান্ডিং পদ্ধতির মাধ্যমে দুস্থ, অসহায় ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের সহায়তায় যাত্রা শুরু করলো কান্ডারি বিডি.কম। একই সঙ্গে শিক্ষার্থীদের সহায়তায়ও কাজ করবে এই ডিজিটাল প্লাটফর্ম।

এ উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইনোভেশন সোসাইটির সদস্যদের উদ্যোগে শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শেখ ওয়েবসাইটটির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে কান্ডারি সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন কান্ডারিবিডি.কম’র প্রধান নির্বাহী কর্মকর্তা বখতিয়ার হোসেন পল্লব, প্রধান ব্যবস্থাপনা কর্মকর্তা ওয়াকিলুর রহমান অরণ্য, প্রধান যুক্তি কর্মকর্তা জামি আদিল প্রমুখ।

তারা জানান, এখন থেকে অসহায়দের সাহায্যার্থে অর্থ যোগাড়ের কাজটি করা যাবে এই ওয়েবসাইটির মাধ্যমে। প্রথমে সাহায্যের জন্য একটি আবেদন করতে হবে সাহায্য প্রার্থীকে। ওই আবেদন যাচাই-বাছাই শেষে ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সেখানে দাতারা এক টাকা থেকে শুরু করে যে কোনো সংখ্যক অর্থ বিকাশ, রকেট, এম ক্যাশ বা ব্যাংকের মাধ্যমে দান করতে পারবেন। আবেদনে মোট কত টাকা জমা পড়েছে তা ওই আবেদনের পাশে দেখা যাবে।

আবেদন করতে চাইলে সাহায্য প্রার্থীর নাম, ঠিকানা, আর্থিক অবস্থা ইত্যাদির বিবরণ গেজেটেড অফিসার বা রেজিস্টার্ড চিকিৎসক কর্তৃক সত্যায়িত হতে হবে। পরবর্তীতে ওই আবেদনে সংগৃহীত সম্পূর্ণ অর্থ সংশ্লিষ্ট গেজেটেড অফিসারের মাধ্যমেই সাহায্য প্রার্থীকে দেয়া হবে।

কান্ডারিবিডি.কম’র নির্বাহী সদস্য আজমাল আওসাফের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুক্তরাষ্ট্র ভিত্তিক ট্রানজিট ফান্ডিং ইনকরপোরেটেড কোম্পানির হেড অব ডেভেলপমেন্ট অপারেশন ইঞ্জিনিয়ার অরিত্র আহমেদ বিশেষ অতিথি ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech