অবশেষে মেসেজ ডিলিটের ফিচার ফেসবুকে

  

পিএনএস ডেস্ক :অবশেষে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে কাউকে পাঠানো মেসেজ মুছে ফেলার সুবিধা চালু হয়েছে। এর মাধ্যমে উভয় প্রান্ত থেকেই অযাচিত মেসেজ মুছে ফেলতে পারবেন ব্যবহারকারীরা। এর আগ পর্যন্ত শুধু নিজের ইনবক্স থেকেই মেসেজ মুছে দেওয়া যেত।

মঙ্গলবার থেকে ফিচারটি সব ব্যবহারকারীর জন্য চালু হয়েছে। এখন থেকে ভুল করে কাউকে পাঠানো মেসেজ, ছবি, ডকুমেন্ট বা অন্য কিছু মুছে ফেলার জন্য ১০ মিনিট সময় পাওয়া যাবে। তবে ১০ মিনিট পার হয়ে গেলে সেটি শুধু নিজের ইনবক্স থেকেই মোছা যাবে।

আপডেটটি যুক্ত হওয়ায় ডিলিটের বদলে দেখা যাবে ‘রিমুভ ফর এভরিওয়ান’ অপশন। তবে মেসেজ মুছে ফেলার বিষয়টি বার্তার মাধ্যমে জানতে পারবে চ্যাট বক্সের অপর প্রান্তে থাকা ব্যক্তি। নিজের চ্যাট বক্স থেকে মেসেজ সরানোর জন্য থাকবে ‘রিমুভ ফর ইউ’ অপশন। তবে ফিচারটি ব্যবহার করে আগের মেসেজ মুছে ফেলার কোনো সুযোগ নেই। তাৎক্ষণিকভাবে পাঠানো মেসেজই শুধু মুছে ফেলা যাবে।

ফেসবুক জানিয়েছে, ওয়েবের পাশাপাশি অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপের সর্বশেষ সংস্করণে ফিচারটি পাওয়া যাবে।

এর আগে গত এপ্রিলে ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ তার চ্যাট হিস্ট্রি ডিলিট করেছেন বলে একটি খবর প্রকাশ হয়েছিল। সে সময় ফেসবুক দাবি করে, নিরাপত্তার খাতিরে জাকারবার্গের চ্যাট বক্সের লেখা ডিলিট করা হয়। এর পাশাপাশি সব ব্যবহারকারীর জন্য ফিচারটি চালুরও ঘোষণা দেওয়া হয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

দীর্ঘদিন ধরে পরীক্ষা-নিরীক্ষা চালানোর পর ফিচারটি এখন পূর্ণাঙ্গ রূপ পেয়েছে। বিশ্বের প্রায় সব ফেসবুক ম্যাসেঞ্জার ব্যবহারকারীর কাছে ইতোমধ্যে পৌঁছাতে শুরু করেছে ফিচারটি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech