ঘাটাইলে ফজলু খাঁর বিরুদ্ধে বন সম্পদ ধ্বংসের অভিযোগ - মফস্বল - Premier News Syndicate Limited (PNS)

ঘাটাইলে ফজলু খাঁর বিরুদ্ধে বন সম্পদ ধ্বংসের অভিযোগ

  

পিএনএস, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : কুখ্যাত ফজলু খার বিরুদ্ধে সরকারী বনভূমিতে জবর দখল, বনের গাছ চুরি পাচার,বিভিন্ন ইট ভাটায় বিক্রি ও বনের কাঠ পুড়িয়ে কয়লা বিক্রি বিভিন্ন এলাকায় জুয়ার কারবারসহ বিভিন্ন অভিযোগ ওঠেছে। সে উপজেলার কামারচালা গ্রামের লতিফ খার পুত্র।

এলাকা বাসী জানায়,ফজলু খাঁ একজন দুর্ধষ ব্যক্তি। তিনি দীর্ঘ দিন ধরে কতিপয় সহযোগীর মাধ্যমে সরকারী বনজ সম্পদক ধ্বংসের তৎপরতায় লিপ্ত । বিশেষ ভাবে ধলাপাড়া রেঞ্জের ঝড়কা,বটতলা, দেওপাড়া বিটেইতার পার্দুভাব বেশী। চোরাই কাঠ পাচারের তার নেতৃত্বে সংগঠিত কাঠচোররা ট্রাকে করে পাকুটিয়া ,চানতার,ধলাপাড়াসহ বিভিন্ন ইটভাটায় পাচার করে থাকে। আর গাছের গোড়া ও কান্ড পুড়িয়ে যে কয়লা তৈরী করে, তা পাকুটিয়া কালিহাতী কামারদের কাছে বিক্রি করে । নাম প্রকাশ না করার শর্তে একজন ঘোড়ার গাড়ি মালিক জানান, ধলাপাড়া রেঞ্জে ফজলুর ৫ ৬টি কয়লা উৎপাদনের চুল্লি রয়েছে।

বনবিভাগ কর্মকর্তা কর্মচারীদের তৎপরতার মুখেকয়েকটি চুল্লি বন্ধ হয়ে গেছে। তবে পূর্বেবতী কর্মকর্তাদের ম্যানেজকরেই সে এই ব্যবসা চালাত। ২০১৬ খিস্ট্রাব্দে তার বিরুদ্ধে বন আইনে মামলা হয় । মামলাটি বর্তমানে বিচারাধীন । ফজলুর সহকর্মী করিম জানান, মামলা দিয়ে তার বিরুদ্ধে কিছু করা যাবেনা। এব্যাপারে ফজলু খার কাছে জানতে চাইলে একাধিক বার তার মোবাইল ফোনে যোগাযোগ করতে চাইলে তিনি ফোন রিসিভ করেন নি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech